Monday , 17 June 2024
টুপি বিতরণ

হাজীগঞ্জে শ্রমিক লীগের উগ্যোগে ৩শ ক্যাপ,পানি ও স্যালাইন বিতরণ

হাজীগঞ্জে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ১ মে আন্তর্জাতিক মে দিবস পালন করেছে জাতীয় শ্রমিক লীগ। দিবসটি উপলক্ষে জাতীয় শ্রমিক লীগ উপজেলা শাখার আয়োজনে বুধবার সকালে শ্রমিক, রিক্সা, মিশুক ও অটো-চালকসহ পথচারী এবং খেঁটে খাওয়া মানুষের মাঝে ক্যাপ ,পানি ও খাওয়ার স্যালাইন বিতরণ করা হয়।

এ দিন সকালে অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি হিসেবে টেলিকনফারেন্সে শ্রমিক লীগ নেতৃবৃন্দের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন এবং ক্যাপ, পানি ও খাওয়ার স্যালাইন বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনি এলাকার সংসদ সদস্য মেজর অব.রফিকুল ইসলাম বীরউত্তম।

বক্তব্যের শুরুতেই মে দিবস উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সকল শ্রমজীবী মানুষকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তিনি তাঁর বক্তব্যে বলেন, আর্থসামাজিক উন্নয়নে শ্রমজীবী মানুষের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই, শ্রমিকের অধিকার নিশ্চিতকরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে।

শ্রমিক লীগ হাজীগঞ্জ উপজেলার শাখার সভাপতি মোহাম্মদ শাহাদাত হোসেন রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো.শুকুর আলম গাজীর উপস্থাপনায় এসময় আরও বক্তব্য দেন, শ্রমিক লীগের উপজেলা শাখার উপদেষ্টা সদস্য সোহাগ আহমেদ মাইনু,সহ-সভাপতি শাকিল পাটোয়ারী ও সাংগঠনিক শেখ মনির হোসেন প্রমুখ।

হাজীগঞ্জ পশ্চিম বাজারে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য শেষে প্রায় ৩ শতাধিক শ্রমিক, রিক্সা, মিশুক ও অটো-চালকসহ পথচারী এবং খেঁটে খাওয়া মানুষের মাঝে ক্যাপ (টুপি), পানি ও খাওয়ার স্যালাইন বিতরণ করা হয়।

অনুষ্ঠান বাস্তবায়নে শ্রমিক লীগ উপজেলা শাখার সহ-সভাপতি হাতেম মেম্বার, যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাঈল হোসেন,দপ্তর সম্পাদক অহিদুল ইসলাম নান্নু,ত্রাণ ও পুর্নবাসন সম্পাদক কবির হোসেন,আইন বিষয়ক সম্পাদক জসিম মজুমদার, সদস্য রবিউল আলমসহ উপজেলার অন্যান্য নেতৃবৃন্দ সার্বিক সহযোগিতা করেন।

এছাড়াও শ্রমিক লীগ বড়কুল পশ্চিম ইউনিয়নের সভাপতি ক্যাপ্টেন সফিকুর রহমান, সদর ইউনিয়নের আহবায়ক দেলোয়ার হোসেন দুলাল,যুগ্ম-আহবায়ক মিজানুর রহমান মিন্টু, সদস্য আব্দুল মালেক,হাটিলা পশ্চিম ইউনিয়নের আহবায়ক মাসুদ আলম পাটওয়ারী, যুগ্ম-আহবায়ক মাসুদ হোসেন,গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের আহবায়ক মো.আনিছুর রহমান, যুগ্ম-আহবায়ক ওয়াসিম সর্দারসহ অন্যান্য ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

২ মে ২০২৪
এজি

এছাড়াও দেখুন

কবি নজরুলের ১২৫তম জন্মজয়ন্তী আজ

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মজয়ন্তী ২৫ মে আজ শনিবার । তাঁর উপন্যাস, নাটক, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *