May 27, 2022, 12:25 pm


আজভ যোদ্ধাদের ফাঁদে ফেলার চেষ্টা করছে রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক:

রুশ বাহিনী লাগাতার বিমান হামলা চালিয়ে ইউক্রেনের মারিউপোলের অবরুদ্ধ আভজস্টাল স্টিল কারখানায় আাটকে পড়া আজভ রেজিমেন্টের যোদ্ধাদের ফাঁদে ফেলার চেষ্টা করছে বলে জানিয়েছেন ইউক্রেনের সেনাবাহিনী।

শুক্রবার তার দৈনিক অপারেশনাল নোটে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফ বিষয়টি নিশ্চিত করে আরও বলেন, রাশিয়ান বাহিনী পূর্ব ইউক্রেনের একাধিক গ্রামে আক্রমণ চালিয়েছে। তারা সেখানে নিয়ন্ত্রণ বাড়ানোর চেষ্টা করেছে। তবে রুশ বাহিনী সফল হয়নি বলেও ওই আপডেটে জানান হয়েছে।

এদিকে, আটকে পড়া আজভ রেজিমেন্টের যোদ্ধাদের পরিবার ওই যোদ্ধাদের নিরাপদে ফিরে আসার জন্য ভরসা করছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের ওপর।

মারিউপোলের আজভস্টাল প্ল্যান্টে আটকে থাকা আজভ রেজিমেন্টের যোদ্ধাদের পরিবার এরদোগানের কাছে একটি আবেগপূর্ণ আবেদন করেন। ওই আবেদনে যোদ্ধাদের পরিবার এরদোগানকে ‘হিরো হয়ে’ ওই যোদ্ধাদের নিরাপদে সরিয়ে আনার প্রক্রিয়া শুরু করার আহ্বান জানান।

ইউক্রেনের সামরিক বাহিনী আরও জানিয়েছে, রুশ বাহিনী দোনেৎস্ক, লাইমান, বাখমুত এবং কুরাখিভের কাছাকাছি গ্রামগুলোও দখলে নেওয়ার চেষ্টা করছে।

এদিকে, রুশ বাহিনীর অতিরিক্ত আর্টিলারি ইউনিটগুলো ইউক্রেনের উত্তর চেরনিহিভ অঞ্চলের নিকটবর্তী সীমান্ত এলাকায় স্থানান্তর করছে। যেখানে বৃহস্পতিবার একটি স্কুল এবং ছাত্রাবাসে হামলা চালায় রুশ বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে