May 27, 2022, 1:09 pm


কচুয়ার বারৈয়ারা গ্রামের জটিল ক্যান্সারে আক্রান্ত কিশোরী জাহানারা আক্তার।

কচুয়ায় চিকিৎসার অভাবে ধুকে ধুকে কাতরাচ্ছেন প্রতিবন্ধী কিশোরী জাহানারা

কচুয়া প্রতিনিধি ॥
চাঁদপুরের কচুয়ার বারৈয়ারা গ্রামের জাহাঙ্গীর আলমের মেয়ে জাহানারা আক্তার (১৬) জন্ম থেকেই প্রতিবন্ধী। দিনদিন বয়স বাড়লেও প্রতিবন্ধীকতাও শারিরীক অসুস্থ্যতার কারনে জাহানারা বেড়ে উঠছে না। একদিকে শারীরিক প্রতিবন্ধী অপর দিকে ক্যান্সারে আক্রান্ত হয়ে বিনা চিকিৎসা ধুকে ধুকে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

জানা যায়, প্রতিবন্ধী কিশোরী জাহানারা আক্তার দীর্ঘদিন যাবত ক্যান্সার রোগে আক্রান্ত। বহু সরকারি-বেসরকারি হাসপাতালে নিয়ে জাহানারা আক্তারকে চিকিৎসা করানো হয়েছে । কিন্তু এতে জাহানারা আক্তারের সমস্যার কোনো পরিবর্তন হয়নি।

তাই জাহানারা কে গত কয়েক মাস আগে চিকিৎসা করানোর জন্য মালিগাঁও ও দাউদকান্দি উপজেলার গৌরীপুর সরকারি হাসপাতালে চিকিৎসা নিতে গেলে তাকে উন্নত চিকিৎসার পরামর্শ দেন চিকিৎসকগন। উন্নত চিকিৎসায় খরচ চালানো দরিদ্র বাবার পক্ষে অসম্ভব।

এদিকে প্রতিবন্ধী জাহানারা আক্তারের বাবার কোনো আর্থিক অস্বচছলতার কারনে উন্নত চিকিৎসা করা যাচ্ছে না। বাবার অর্থ না থাকায় মেয়ের চিকিৎসার জন্য প্রশাসন,জনপ্রতিনিধি ও বিত্তবানদের সহযোগিতা চেয়েছেন তার অসহায় পরিবার।

তার বাবা জাহাঙ্গীর আলম বলেন, আমি একজন দরিদ্র মানুষ। মেয়েকে অর্থের অভাবে উন্নত চিকিৎসা করাতে পারছি না। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা,স্থানীয় প্রশাসন,জনপ্রতিনিধি ও বিত্তবানদের সহযোগিতা কামনা করছি। কেউ সহযোগিতা করতে চাইলে ০১৮৫২৫০৪৭৯৫ এই নাম্বারে যোগাযোগ করার আহ্বান জানান তিনি।
স্থানীয় ইউপি চেয়ারম্যান আলী আক্কাস মোল্লা বলেন, জাহানারা আক্তার একজন অসহায় প্রতিবন্ধী ও ক্যান্সারে আক্রান্ত । আমি আমার সাধ্য অনুযায়ী ইউপি পরিষদ তহবিল থেকে মেয়েটির চিকিৎসার হাত বাড়াবো।

কচুয়ার বারৈয়ারা গ্রামের জটিল ক্যান্সারে আক্রান্ত কিশোরী জাহানারা আক্তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে