May 27, 2022, 12:10 pm


মুজিববর্ষে  প্রধানমন্ত্রীর ঈদ উপহার নির্মিত গৃহ ও ভূমি হস্তান্তর উপলক্ষে শাহরাস্তি উপজেলা নির্বাহী অফিসারের প্রেস কনফারেন্স

মোঃ জামাল হোসেনঃ

চাঁদপুরের শাহরাস্তিতে মুজিববর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে নির্মিত গৃহ ও ভূমি হস্তান্তর উপলক্ষে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৪ এপ্রিল) বেলা ৩ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা মিলনায়তনে এ কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

এতে সাংবাদিকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হুমায়ূন রশিদ।

তিনি তার বক্তব্যে বলেন, শাহরাস্তি উপজেলায় ১ম পর্যায়ে কেশরাঙ্গা ও শোরসাক গ্রামে ৫টি, ২য় পর্যায়ে টামটা দক্ষিণ ইউনিয়নের আলীপুর গ্রামে ৩০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

তাছাড়া মাননীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তমের ব্যক্তিগত অর্থ ব্যায়ে পৌরসভার ঘুঘুশাল গ্রামে একটি পরিবারকে গৃহ নির্মাণ করে দিয়েছেন। উপজেলা পরিষদের রাজস্ব তহবিলের অর্থ দ্বারা সূচীপাড়া উত্তর ইউনিয়নের শোরসাক গ্রামে ২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ কক্ষ বিশিষ্ট একক গৃহ নির্মাণ করে হস্তান্তর করা হয়েছে। ৩য় পর্যায়ে ২৩ টি ভূমিহীন পরিবারকে উপযুক্ত খাস জমি না থাকায় জমি ক্রয়ের মাধ্যমে ঘর নির্মাণপূর্বক পুনর্বাসন কাজ চলমান রয়েছে।

এ সকল পরিবারকে ১ টাকা সেলামীতে ২ শতক জমি বরাদ্দ দেয়া হয়েছে। এসব ভূমি কবুলিয়ত, রেজিষ্ট্রেশন, নামজারী ও জমাখারিজ খতিয়ান সৃজন, সনদপত্র প্রদানসহ সকল কাজ সম্পন্ন করা হয়েছে এবং চলমান রয়েছে। প্রতিটি একক গৃহের আয়তন ৩ শ ৯৫ বর্গফুট। ২ কক্ষ বিশিষ্ট সেমিপাকা প্রতিটি গৃহে টয়লেট, রান্নাঘর ইউটিলিটি কক্ষ থাকবে।

প্রেস কনফারেন্স উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আমজাদ হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সবুজ তালুকদার, প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী হুমায়ুন কবির, সাবেক সভাপতি সহকারী অধ্যাপক মোঃ আবুল কালাম, সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রানাসহ প্রেসক্লাবের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে