May 27, 2022, 1:30 pm


শেখ হাসিনা শিক্ষাক্ষেত্রে ব্যাপক অবদান রেখেছে বাংলাদেশের ইতিহাসে তা স্মরণীয় হয়ে থাকবে:রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

মহিউদ্দিন আল আজাদ:

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি বলেছেন, নতুন প্রজন্মের জন্য ১৯৭১ সালে এদেশের বহু মানুষ বুকের রক্ত ঢেলে বাংলার সবুজপ্রান্তরকে রঞ্জিত করে, এনেদিয়েছিল একটি স্বাধীন রাষ্ট্র, বাংলাদেশ। তারা কিছুই চাইনি। তারা চেয়েছিল তোমাদের মতো প্রতিটি নতুন প্রজন্ম যেনো এ স্বাধীন রাষ্ট্রে নিজের মাথা তুলে দাঁড়াতে পারে, নিজের ভাগ্য গড়ে তুলতে পারে। পৃথিবীর মানচিত্রে বাংলা নামক রাষ্ট্র বুকে নিয়ে গর্বের সাথে দাঁড়াতে পারে এবং বলতে পারে আমি বাঙ্গালি।

তিনি শনিবার বিকেলে হাজীগঞ্জ পৌরসভার কর্তৃক আয়োজিত ২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ১৮৯জন শিক্ষার্থীকে সংবর্ধনা অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রধান অতিথি আরো বলেন, শেখ হাসিনা শিক্ষাক্ষেত্রে যে, ব্যাপক অবদান রেখেছে বাংলাদেশের ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।
তুমি স্বপ্ন দেখো তুমি নিজেকে নিয়ে, আর তোমার বাবা ও মা স্বপ্ন দেখে তোমাকে নিয়ে এটার একটি বিরাট পার্থক্য আছে। তোমার শিক্ষক-শিক্ষিকাও কিন্তু তোমাকের নিয়ে অনেক স্বপ্ন দেখে। তোমরা জীবনে সফল হও এটা তারা চাই, আমরাও চাই।

আমরা এখন যে, প্রযুক্তির যুগে আসছি, অনেকে এ প্রযুক্তি নিয়ে সময় নষ্ট করে। প্রযুক্তি যেমন জানা দরকার পাশা-পাশি গভীর মনোযোগ দিয়ে ভালো ফলাফলের জন্য পড়া-শোনাও অব্যাহত রাখতে হবে। কলেজ জীবন শেষ করে তোমরা বিশ^বিদ্যালয়ে যাবে। তোমাদের এ যাত্রায় আমি এবং হাজীগঞ্জ পৌরসভার মেয়র তোমাদের পাশে থাকবে। তোমাদের জন্য আমাদের সাহায্য ও সহযোগিতা অব্যাহত থাকবে।

তিনি বলেন, পৌরসভার এ কাজকে আমি স্বাগত জানাই ও তাদেরকে ধন্যবাদ জানাই। হাজীগঞ্জ পৌরসভায় “মানবসম্পদ উন্নয়ন” নামে একটি প্রকল্প চালু করেন এখানে পৌরসভা কিছু ফান্ড দিবে আমারা যারা স্বচ্ছল আছি, আমরাও কিছু ফান্ড দিবো। এতে যারা দুঃস্থ তাদেরকেও কিছু সহযোগিতা করা হবে।

হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ স ম মাহবুব-উল আলম লিপনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ সৈয়দ আহমদ খসরু, পৌরসভার নির্বাহী প্রকৌশলী তারেকুল ইসলাম, শিক্ষক প্রতিনিধি, হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন, অভিভাবক প্রতিনিধি হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের সহ. অধ্যাপক ফারুক আহমেদ, হাজীগঞ্জ পৌরসভার কাউন্সিলরদের পক্ষে পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর মহসিন ফারুক বাদল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আনোয়ার হোসেন বতু, মালেক গাজী ফাউন্ডেশনের পারিচালক সাদেক গাজী, শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন রফিউল আলম রোহান, তাসরাফি সুলতানা প্রান্তু প্রমূখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংরতি নারী কাউন্সিলর ১, ২ ও ৩নং ওয়ার্ডে রোকেয়া বেগম, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে মমতাজ বেগম মুক্তা, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে মিনু আক্তার মিনু, ১০, ১১ ও ১২নং ওয়ার্ডে নাজমুন নাহার আক্তার ঝুমু, ১নং ওয়ার্ডে মাইনুদ্দিন মিয়াজী, ২নং ওয়ার্ডে আলাউদ্দিন মুন্সী, ৪নং ওয়ার্ডে মোহাম্মদ জাহিদুল আযহার আলম বেপারী, ৫নং ওয়ার্ডে সুমন তপদার, ৬নং ওয়ার্ডে মোহাম্মদ শাহআলম, ৭নং ওয়ার্ডে কাজী মনির, ৮নং ওয়ার্ডে হাজী মোঃ কবির হোসেন, ৯নং ওয়ার্ডে মোঃ আজাদ হোসেন, ১০নং ওয়ার্ডে মোঃ বিল্লাল হোসেন, ১১নং ওয়ার্ডে মোঃ সাদেকুজ্জামান, ১২নং ওয়ার্ডে মোঃ শাহআলম। অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক ও শিক্ষক জাহিদ হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে