May 27, 2022, 11:50 am


হাজীগঞ্জে দারুস্ সুন্নাহ্ মাদরাসায় বই ও কৃতি শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিনিধি:

হাজীগঞ্জে দারুস্ সুন্নাহ্ মাদরাসায় সকল শিক্ষার্থীদের মাঝে নতুন বই ও কৃতি শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ করা হয়েছে।

শুক্রবার সকালে পৌরসভাধীন ৬নং ওয়ার্ড মকিমাবাদ গ্রামের মিয়া বাড়ি জামে মসজিদ সংলগ্ন এলাকায় অবস্থিত মাদরাসা ক্যাম্পাসে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে শিক্ষার্থীদের মাঝে বই ও পুরস্কার বিতরণ করা হয়।

মাদরাসার মোহতামিম ও বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষাবোর্ড (বেপাক) এর সিনিয়র পরিদর্শক মুফতি মো. তোয়াহা’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থী এবং অভিভাবকদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন, অনুষ্ঠানের প্রধান অতিথি হাজীগঞ্জ সরকারি পলিটেকনিক স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক মো. আবু বকর।

এছাড়াও বক্তব্য রাখেন, মাদরাসার পরিচালক মো. এমদাদুল হক সুমন মোল্লা, প্রধান হাফেজ মাওলানা মো. আবুল খায়ের, অতিথি হাজীগঞ্জ উপজেলা সাংবাদিক কল্যাণ সমিতির সহ-সভাপতি মোহাম্মদ হাবীব উল্যাহ্ প্রমুখ। এর আগে শিক্ষার্থীদের অংশগ্রহণে পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত, হামদ ও নাতসহ ইসলামী সংগীত এবং জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

মাদরাসার সিনিয়র শিক্ষক হাফেজ মাওলানা মো. লোকমান হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে অতিথিদের বক্তব্য শেষে গত বছর অনুষ্ঠিত বিভিন্ন শ্রেণির সমাপনী পরীক্ষায় প্রথম স্থান অর্জনকারী কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার এবং নতুন শ্রেণিতে উত্তীর্ণ ও ভর্তিকৃত সকল শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেন অতিথিবৃন্দ ও মাদরাসার শিক্ষকরা।

এরপর মাদরাসার শিক্ষার্থীদের সফলতা এবং দেশ ও জাতীর সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করেন, মুফতি মো. তোয়াহা। এ সময় মাদরাসার সিনিয়র শিক্ষক আলেমা মানছুরা আক্তার, আলেমা সালমা আক্তার, সহকারী শিক্ষক শিউলী আক্তার, ইসরাত জাহানসহ অন্যান্য অতিথি, মাদরাসার শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, স্থানীয় ও এলাকার গণ্য-মান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মাদরাসায় নূরানী ও হাফেজীসহ বাংলা ও ইংরেজী শিক্ষা এবং বয়স্ক মহিলাদের পবিত্র কোরআন ও আমলের জন্য বিভিন্ন সূরা, দোয়াসহ মাসলা-মাসায়েল বিনামূল্যে শিক্ষা প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে