December 6, 2021, 3:25 pm


হাজীগঞ্জে প্রত্যাশা আদর্শ কেজি স্কুলের অভিভাবক সমাবেশ সম্পন্ন

বিশেষ প্রতিনিধি:

হাজীগঞ্জে প্রত্যাশা আদর্শ কেজি স্কুলের অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার দুপুরে উপজেলার কালচোঁ দক্ষিণ ইউনিয়নের প্যারাপুরে স্কুল ক্যাম্পাসে অনুষ্ঠিত সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন, প্রতিষ্ঠাতা মো. মোস্তফা কামাল পাটওয়ারী। শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন, মো. আব্দুল কাইয়্যুম।

এরপর প্রধান অতিথির বক্তব্যে ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন বলেন, আপনার-আমার সন্তানের উজ্জ্বল ভবিষ্যত নিশ্চিত করার জন্য শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীর সমন্বয় প্রয়োজন। এরপর সন্তান কোথায় যায়, কার সাথে চলাফেরা করে এবং স্কুলের নিয়মিত উপস্থিত থাকে কিনা, তা অভিভাবকদের তদারকি করা প্রয়োজন।

স্কুলের সভাপতি মো. মোস্তফা কামাল তপাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে প্রতিষ্ঠাতা মো. মোস্তফা কামাল পাটওয়ারী বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড। আর শিক্ষার মেরুদন্ড হলো প্রাথমিক শিক্ষা। এই প্রাথমিক শিক্ষার উপর নির্ভর করে শিশুর আগামি দিনের ভবিষ্যত। তাই শিশুর ভবিষ্যত নিশ্চিতকরণে প্রাথমিক শিক্ষার প্রতি গুরুত্ব দিতে হবে। এক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠান ও অভিভাবকের দায়িত্বশীলতা প্রয়োজন।

তিনি বলেন, যেহেতু কেজি স্কুলের শিক্ষা কার্যক্রম বর্তমান যুগের বাস্তবসম্মত শিক্ষা ব্যবস্থা। সেই আলোকে আমরা স্কুলের প্রতিদিনের পাঠদান কার্যক্রম মনিটরিং করবো। পাশাপাশি শিক্ষকদের এক্টিভিটিজ এবং আচরণের প্রতি আমরা গুরুত্ব দিবো। এছাড়াও শিক্ষার্থীদের নিরাপত্তায় স্কুল ক্যাম্পাসে সিসিটিভি এবং খেলাধূলা ও বিনোদনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণসহ নৈতিকতা শিক্ষার জন্য ধর্মীয় শিক্ষার প্রতি বিশেষ গুরুত্ব দেয়া হবে।

উপস্থিতি ও এলাকাবাসির উদ্দেশ্যে মো. মোস্তফা কামাল পাটওয়ারী বলেন, এই এলাকার সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং হাই স্কুল যেমন আপনাদের, তেমনি প্রত্যাশা কেজি স্কুলও আপনাদের প্রতিষ্ঠান। এটি কোন বানিজ্যিক প্রতিষ্ঠান নয়, শুধুমাত্র গুনগত ও মানসম্মত শিক্ষা প্রদানে আপনাদের জন্য আমাদের এই প্রচেষ্টা। আশা করি আপনাদের সার্বিক সহযোগিতায় আমরা কোমলমতি শিশুদের সু-শিক্ষা প্রদান করতে পারবো।

স্কুলের পরিচালক মো. মাজহারুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্যারাপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাও. মাঈন উদ্দিন মিয়াজী, প্যারাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোতালেব হোসেন, অভিভাবক গিয়াস উদ্দিন পাটওয়ারী, সমাজ সেবক মো. মিজানুর রহমান, আব্দুল হাই বকাউল, অভিভাবক মমতাজ বেগম ও রাবেয়া আক্তার এবং স্কুলের প্রধান শিক্ষক মো. সোহেল রানা প্রমুখ।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সমাজসেবক হান্নান তপাদার, মোজাম্মেল তালুকদার, আব্দুল কাইয়্যুম তপদার, মো. রহমত উল্যাহ্সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবক, স্থানীয় ও এলাকাবাসী। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন, স্কুলের সহকারী শিক্ষক শাহাদাত হোসেন রুবেল, খোদেজা খানম, মো. কাইয়্যুম, খাদিজা বেগম ও সীমা আক্তার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে