December 6, 2021, 2:48 pm


চলমান সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ ও মানববন্ধন

সুজিত দত্ত, ফরিদপুর প্রতিনিধি:

সারা দেশে সাম্প্রদায়িক হামলা, হিন্দু ধর্মাবলম্বীদের উপর নির্যাতন, অগ্নিসংযোগ, মন্দির ও প্রতিমা ভাঙচুর, হত্যা, ধষণ সহ সকল নাশকতার প্রতিবাদে, অাজ বাংলাদেশ হিন্দু যুব ও ছাত্র পরিষদ ফরিদপুর জেলার উদ্যোগে আজ সকাল ১১ টায় ফরিদপুর শহরের জনতা ব্যাংকের মোড় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয় প্রদক্ষিণ করে প্রেসক্লাবে এসে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় যুব পরিষদের মুখপাত্র ও ফরিদপুর জেলা হিন্দু যুব পরিষদের সভাপতি সুমন মন্ডলের সভাপতিত্বে ও ফরিদপুর জেলা হিন্দু ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক প্রার্থপ্রতিম বিশ্বাস (অমিত) এর সঞ্চালনায় প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়। সেখানে বক্তারা দেশের সাম্প্রদায়িক হামলার ঘটনা তুলে ধরেন এবং দেশের উগ্রবাদের বিরুদ্ধে রূখে দাড়ানোর সংকল্পবদ্ধ করেন।

এছাড়া তারা বলেন, বর্তমানে মিথ্যা অপবাদ দিয়ে হিন্দুদের উপর নির্যাতন ও বাড়িঘর জ্বালিয়ে দেওয়া হয়েছে। সরকারের প্রতি বিনীত অনুরোধ করে বলেন, যারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদেরকে আটক ও দ্রুত সময়ের মধ্যে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে নাহলে এটা বারবার ঘটতে থাকবে।

উক্ত মানবন্ধনে আরো উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা যুব মহাজোটের নেতৃবৃন্দ। সমাবেশে বক্তব্য রাখেন, ফরিদপুর জেলা হিন্দু যুব পরিষদের সাধারণ সম্পাদক সুদর্শন চক্রবর্তী (শান্ত), ফরিদপুর শহর হিন্দু ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক আদিত্য সেন গুপ্ত, সালথা উপজেলা হিন্দু যুব পরিষদের সভাপতি শিপন সরকার, হিন্দু যুব পরিষদের নির্বাহী সভাপতি শ্রী বন্ধু কিশোর ব্রহ্মচারী ও জয় বিশ্বাস।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন কুশল বাইন, মিলন মন্ডল ও সঞ্জয় বিশ্বাস। সদরপুর উপজেলা হিন্দু যুব পরিষদের সভাপতি পবিত্র চক্রবর্তী, তাপস বিশ্বাস, গোপাল দাস, অলক সরকার, সঞ্জয় চক্রবর্তী, সুব্রত শীল ও কৃষ্ণ ঘোষ। চরভদ্রাসন উপজেলার সভাপতি রতন টিকাদার ও শ্যামল সিং। সালথা উপজেলার দীপক মন্ডল, সুব্রত বিশ্বাস, শিমুল সরকার, সুজিৎ দত্ত, তন্ময় কর্মকার, অরুপ সরকার ও আপস বিশ্বাস।

বোয়ালমারী উপজেলার সভাপতি অরুপ কুমার মিত্র, কল্লোল বিশ্বাস, পিয়াস সাহা, চিন্ময় দাস, প্রভাস মালো, দিলীপ ঘোষ, অচিন্ত সেন, মৃদুল দত্ত, চিরণজিৎ বিশ্বাস, প্রলয় পাল, সঞ্জিত বাগচী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে