October 22, 2021, 10:58 am


চাঁদপুরে পরিবহন সেক্টরের সার্বিকশৃংখলা বজায় রাখা শ্রমিকদের দায়িত্ব:জেলাপ্রশাসক

চাঁদপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ চাঁদপুর বাস টার্মিনাল পরিদর্শন করেছেন।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুর বাস টার্মিনাল পরিদর্শনকালে তিনি চাঁদপুর বাস মালিক সমিতি এবং শ্রমিক প্রতিনিধিবৃন্দের সাথে মতবিনিময় করেন।

মতবিনিময়কালে চাঁদপুরে পরিবহন সেক্টরের সার্বিক শৃংখলা বজায় রাখা, মালিক ও শ্রমিকদের মধ্যকার সুসম্পর্ক বজায় রাখা, শ্রমিকদের ন্যায্য সুযোগ সুবিধার ব্যবস্থা করা এবং সর্বোপরি চাঁদপুর বাস টার্মিনালকে যাত্রীবান্ধব হিসেবে গড়ে তুলতে কর্মকৌশল প্রণয়ন ও পর্যালোচনা করা হয়।

সভায় চাঁদপুর বাস টার্মিনালে শ্রমিকদের জন্য আরামদায়ক ও নিরাপদ কক্ষ, যাত্রীদের বিশ্রামের জন্য আরামদায়ক ওয়েটিং রুম , টার্মিনালের চারপাশে সিকিউরিটি লাইট স্থাপন, যাত্রী ছাউনি স্থাপন ও সংস্কার, গাড়ি পরিষ্কারের জায়গা স্থাপন ও সংস্কারসহ টার্মিনালের অভ্যন্তরের গর্তসমূহ ভরাট করে গাড়ি রাখার উপযোগী করে গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে।

জেলা প্রশাসক বলেন, উদ্যোগ বাস্তবায়িত হলে টার্মিনালের সামনের চাঁদপুর-কুমিল্লা সড়কে যানজট এবং যাত্রী ভোগান্তি হ্রাসের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

পরিদর্শনকালে জেলা প্রশাসক মালিক ও শ্রমিকদের সুসম্পর্কের উপর গুরুত্ব আরোপ করেন এবং যেকোন সমস্যা আলোচনার মাধ্যমে সমাধানের জন্য সকলকে উদ্বুদ্ব করেন। আঞ্চলিক পরিবহন কমিটি (আরটিসি)র সভাপতি হিসেবে জেলা প্রশাসক মালিক ও শ্রমিকদের যেকোন সমস্যায় পাশে থাকার ঘোষণা প্রদান করেন। একইসাথে তিনি যাত্রীসেবা এবং যাত্রীদের অধিকার রক্ষায় সকলকে একযোগে কাজ করতে অনুরোধ জানান। তিনি চাঁদপুর পৌরসভার মেয়র মহোদয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ সাপেক্ষে টার্মিনালে পৌরসভার কার্যক্রম প্রসারিত করতে অনুরোধ জানান।

পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চাঁদপুর জেলা বাস মালিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল , চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, বিআরটিএর কর্মকর্তাগণ, বাস মালিক সমিতির নেতৃবৃন্দ ও শ্রমিক নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে