September 17, 2021, 8:16 pm


টি ২০ বিশ্বকাপে দলে চাঁদপুরের প্রথম ক্রিকেটার শামীম পাটোয়ারী

বিশ্বকাপ টি টুয়েন্টি স্কোয়াডে স্থান পাওয়া চাঁদপুরের শামীম পাটোয়ারীর বাড়িতে এখন আনন্দের বন্যা বইছে। ছেলের এমন অর্জনে বাবা, মা এলকাবাসী এবং তার প্রথম কোচ বেশ খুশি। বৃহস্পতিবার (০৯ সেপ্টম্বর) দুপুরে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার ধানুয়া গ্রামে কথা হয়, ক্রিকেটার শামীম পাটোয়ারীর পরিবারের সদস্যদের সঙ্গে। এসময় সেখানে ছুটে আসেন এলাকাবাসী। প্রিয় সন্তানের এমন অর্জনে তারা সবাই বেশ আনন্দিত।

এলাকাবাসীর সঙ্গে ছেলের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন শামীম পাটোয়ারীর বাবা ও মা। আর যার হাতে শামীমের প্রথম হাতেখড়ি সেই কোচ জানিয়েছেন, শামীম শুধু চাঁদপুর নয়, গোটা দেশের সম্মান কুড়িয়ে এনেছেন।

আগামী ১৭ অক্টোবর পর্দা উঠবে বিশ্ব ক্রিকেটের মেগা আসর টি-টোয়েন্টি বিশ্বকাপের। এই টুর্নামেন্টের জন্য আগামী ১০ সেপ্টেম্বর দল ঘোষণার শেষ সময় বেঁধে দিয়েছে আইসিসি। তার আগে নিজেদের বিশ্বকাপ স্কোয়াড জানিয়ে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার নিয়ম অনুযায়ী মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করে ১৫ সদস্যের মূল দল দিয়েছে বিসিবি। আর বিশ^কাপ টি টুয়েন্টি স্কোয়াডে যায়গা করে নিয়েছে চাঁদপুরের শামীম হোসেন পাটওয়ারী।

নিজস্ব প্রতিনিধি:

শামীমের বাবা মো. আবদুল হামিদ পাটওয়ারী বলেন, আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া আমার ছেলে বিশ^কাপ টি টুয়েন্টি খেলবে। আমার অন্তর অনেক খুশি। আমি আমার এলাকাবাসীসহ পুরো দেশ বাসীর কাছে দোয়া চাই, যাতে আমার ছেলে আরো উপরে যেতে পারে।

শামীমের মা রীনা বেগম বলেন, আমরা অনেক খুশি। আমি সব সময় নামাজ পড়ে আমার ছেলে জন্য দোয়া করি। আমি দোয়া করি আমার ছেলে যেন অনেক ভালো খেলতে পারে।

স্থানীয় যুবক সুজন গাজী ও মানিক বলেন, শামীম ছোট বেলা থেকেই খুব ভালো খেলে। আমরা তার খেলা দেখার জন্য মাঠে দেখতে যেতাম। সে অনেক বড় বড় ছয় মারতো। শামীম টি টুয়েন্টি বিশ্বকাপেও ভালো খেলবে আশা করি।

শামীমের প্রথম কোচ শামীম ফারুকী বলেন, আমি যখন শামীককে দেখেছি, তখনই তার মধ্যে প্রতীভা দেখেছি। তখন থেকেই চিন্তা করেছি, শামীম ক্রিকেটে ভালো একটি যায়গায় যাবে। আজ সেটিই সত্য হয়ে টি টুয়েন্টি বিশ্বকাপে যায়গা করে নিয়েছে। আমি আশাবাদি সে ওয়ানর্ডেতেও যায়গা করে নিবে। তার কোচদের পরামর্শ অনুযায়ী সে যদি খেলে, সে আরো ভালো খেলতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে