September 17, 2021, 7:22 pm


মাদ্রাসাসহ এমপিওভুক্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবি বামাশিকফো’র

মো. মহিউদ্দিন আল আজাদ:

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক-কর্মচারী ফোরাম (বামাশিকফো) এর চাঁদপুর জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। অধ্যক্ষ মো. নাজিম উদ্দীনের সভাপতিত্বে হাজীগঞ্জের ছালেহ্ আবাদ এম.এন ফাযিল (ডিগ্রি) মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সভাপতি ও শতভাগ উৎসব ভাতা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব উপাধ্যক্ষ দেলাওয়ার হোসেন আজিজী।

মুজিব বর্ষের উপহার হিসেবে মাদ্রাসাসহ এমপিওভুক্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের জোর দাবি জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মাধ্যমিকের এন্ট্রি লেভেলের একজন শিকক্ষ মাত্র ৩ হাজার ১২৫ টাকা উৎসব ভাতা পায়। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির বাজারে এই টাকা দিয়ে একজন শিক্ষকের পক্ষে কোনভাবেই ঈদ উদযাপন করা সম্ভব নয়। তাই দ্রুত শতভাগ উৎসব ভাতার প্রজ্ঞাপনের দাবি জানান তিনি।

এ সময় তিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিার্থীদের মতো মাদরাসায় ইবতেদায়ি শিার্থীদের জন্য উপবৃত্তি চালুরও দাবি জানান উপাধ্যক্ষ দেলোওয়ার হোসেন আজিজি। বক্তব্য শেষে তিনি আগামী ৩ বছরের জন্য ১০১ সদস্য বিশিষ্ট চাঁদপুর জেলা বামাশিকফো’র কমিটি ঘোষণা করেন।

নবগঠিত কমিটিতে সভাপতি হিসেবে জাতীয় পর্যায়ে স্বর্ণপদক প্রাপ্ত কালিয়াইশ ফাজিল মাদ্রারার অধ্য মো. জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক নেছারাবাদ ফাজিল মাদ্রাসার অধ্য নাজিম উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক নন্দীখোলা ফাজিল মাদ্রাসার সহকারী অধ্যাপক মো. বশির উল্লাহ’কে নির্বাচিত করা হয়।

সম্মেলনে উপস্থিত ছিলেন, বামাশিকফো যুগ্ম মহাসচিব এ.এস এম মুহিবুল্লাহ মুজাহিদ, যুগ্ম মহাসচিব মো. মনিরুল ইসলাম, সদস্য জিল্লুর রহমান ও অধ্যক্ষ মোঃ ছগির হোসাইন। সভায় জেলার নব-গঠিত কমিটির নেতৃবৃন্দ ও জেলার বিভিন্ন মাদ্রাসার শিক-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে