September 17, 2021, 8:13 pm


ফাইল ছবি।

চাঁদপুরে একদিনে আরও ৩৩৬ জনের করোনা শনাক্ত, মৃত্যু বেড়ে ১৬৮

মো. মহিউদ্দিন আল আজাদ:

চাঁদপুর জেলায় নতুন করে আরও ৩৩৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল শনাক্ত সংখ্যা ছিলো ১১৮জন। নতুন ৩৩৬জনসহ জেলায় করোনা সনাক্ত সংখ্যা দাঁড়িয়েছে ৯৮৩২জন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৬৮জন। করোনা উপসর্গ নিয়ে মৃত্যু অব্যাহত রয়েছে।

শনিবার (৩১ জুলাই) রাত ১১ টায় চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের কোভিড আপডেট দৈনিক প্রতিবেদন সূত্রে জানাগেছে, আজকে (আরটি-পিসিআর ও রেপিড অ্যান্টিজেন টেস্টসহ) ৭৫৯ জনের নুমনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজিটিভ ৩৩৬জন এবং নেগেটিভ ৪২৩জন।

করোনা শনাক্ত হওয়া নতুন ৩৩৬ জনের মধ্যে চাঁদপুর সদর উপজেলায় ১১৯ জন, ফরিদগঞ্জ ৪৪, হাজীগঞ্জ ২৬, কচুয়া ২৩, মতলব উত্তরে ১২, মতলব দক্ষিণে ১২, শাহরাস্তিতে ৬২ ও হাইমচরে ৩৮ জন।

এ পর্যন্ত জেলায় করোনা পজিটিভ রিপোর্ট ৯৮৩২টি, নেগেটিভ রিপোর্ট ৩২৮৯৭টি। মোট রোগীর সংখ্যা ৯৮৫১জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৪২৯০জন, হাইমচর ৫০৯জন, মতলব উত্তর ৫৩৫জন, মতলব দক্ষিণ ৮১৬জন, ফরিদগঞ্জ ১১৩০জন, হাজীগঞ্জ ৯৮৯ জন, কচুয়া ৪০৪জন ও শাহরাস্তি উপজেলায় ১১৭৮জন।

এছাড়াও ঢাকা হতে আগত ৪ জন, লক্ষ্মীপুর থেকে আগত ২জন, মতলব দক্ষিন আইসিডিডিআরবি হতে প্রাপ্ত ৩০জন, কুমিল্লা মেডিকেল কলেজ হতে প্রাপ্ত ১জন ও নারায়নগঞ্জ থেকে আগত ১জন।

জেলায় এই পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৬৭৪৩জন। আজকে সুস্থ্য হয়েছেন ৬৮ জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৪৪, হাইমচর ৩, ফরিদগঞ্জ ৯, হাজীগঞ্জ ৮, কচুয়া ২ ও মতলব দক্ষিণ ২জন।

জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১৬৮জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৬৩জন, ফরিদগঞ্জ ২৭জন, হাজীগঞ্জ ২৪জন, শাহরাস্তি ১৯জন, কচুয়া ৮ জন, মতলব উত্তর ১৩জন, মতলব দক্ষিণ ১০ জন ও হাইমচরে ৪জন।

করোনায় এ পর্যন্ত জেলায় চিকিৎসাধীন রোগী ২৯৪০জন। এর মধ্যে হাসপাতালে ১০৫ জন এবং হোম আইসোলেশনে ২৮৩৫জন। এ পর্যন্ত আইসোলেশনে রোগী সংখ্যা ৫৪৮৬জন। আইসোলেশন থেকে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৫২৬৭জন।

বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ২১৯জন। এর মধ্যে কোভিড ১০৫ জন এবং নন কোভিড ১১৪জন। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ৪২৬৬৫জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়প্রাপ্ত ব্যাক্তির সংখ্যা ৩০২৫০জন এবং বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ১২৪১৫জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে