June 20, 2021, 10:01 am


মতলবে নিখোঁজ দুই নৌযান শ্রমিকের মরদেহ উদ্ধার

মতলব প্রতিনিধি॥

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর এলাকায় মেঘনা নদীতে এমভি মক্কা মদিনা-৩ নামে নোঙ্গর করে রাখা বালক্টহেড ডুবিতে নিখোঁজ দুই নৌযান শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১০ জুন) বিকাল ৩টায় মোহনপুর দশআনিঘাট সংলগ্ন এলাকা থেকে নিখোঁজ মো. মিজানুর রহমান (২৫) ও মো. সাজু শিকদার নামে দুই নৌযান শ্রমিকের মরদেহ উদ্ধার করে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের ডুবুরি দল।

কোস্টগার্ড চাঁদপুর স্টেশন থেকে জানানো হয়, আজ ভোর আনুমানিক ৪টার দিকে মোহনপুর দশআনি ঘাট সংলগ্ন এলাকায় এম ভি মক্কা মদিনা-৩ নামে বালুর বাল্কহেড নোঙ্গর অবস্থায় ৪ জন নৌযান শ্রমিকসহ ডুবে যায়। এর মধ্যে মহিউদ্দিন ও মো. নাঈম সিকদার নামে দুই জন সাঁতার দিয়ে পাড়ে উঠে যেতে সক্ষম হলেও অপর দুইজন পানিতে ডুবে যায়।

খরব পেয়ে ঘটনাস্থলে দ্রুততার সাথে কোস্টগার্ড স্টেশন চাঁদপুর স্টেশনের কমান্ডার লেঃ এম সাদিক হোসেনের নেতৃত্বে ১ টি ডুবুরি দল উদ্ধার কার্যক্রম শুরু করে বিকাল ৩ টায় দুইজনের মরদেহ বাল্কহেডে ইঞ্জিন রুমের ভিতর থেকে উদ্ধার করতে সক্ষম হয়।

উদ্ধারকৃত দুজন হলেন- বরগুনা জেলার তালতলী থানার পশ্চিম জারাখী গ্রামের মো. জাহাঙ্গীর হাওলাদারের ছেলে মো. মিজানুর রহমান ও একই গ্রামের সালাম শিকদারের ছেলে মো. সাজু শিকদার (২৩)।

কোস্টগার্ড চাঁদপুর স্টেশন কমান্ডার লেঃ এম সাদিক হোসেন বলেন, বাল্কহেডটি ঘটনাস্থরে নোঙ্গর অবস্থায় ছিলো। কি কারণে ডুবুছে তার কারণ জানা যায়নি। তবে ডুবে যাওয়ার সময় দুইজন শ্রমিক উপরে থাকায় সাঁতার কেটে উপরে উঠতে সক্ষম হয়। কিন্তু বাল্কহেডের ইঞ্জিন রুমে থাকা দুই শ্রমিক উঠতে না পারায় নিখোঁজ হয়। সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত উদ্ধার কার্যক্রম চালিয়ে ডুবুরি দল তাদের উদ্ধার করতে সক্ষম হয়।

তিনি আরো বলেন, উদ্ধারকৃত দুই শ্রমিকের মরদেহ মোহনপুর নৌপুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে। কোস্টগার্ড ছাড়াও নৌ পুলিশ এবং ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযানে অংশ নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে