June 20, 2021, 9:05 am


ইয়েস আতিদ পার্টির চেয়ারম্যান ইয়ার লাপিড

চমক আসছে ইসরাইলের রাজনীতিতে, প্রধানমন্ত্রী হচ্ছেন টিভি উপস্থাপক ইয়ার লাপিড

ইসরাইলের বর্তমান প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে হটিয়ে ক্ষমতায় আসছে ইয়েস আতিদ পার্টির নেতৃত্বাধীন জোট।  নেতানিয়াহুকে ক্ষমতা থেকে সরানোকে ইসরাইলের জন্য বিশেষ ইতিবাচক বলে ইঙ্গিত করে সাড়া জাগানো ইয়েস আতিদ পার্টির চেয়ারম্যান ইয়ার লাপিড বলেন, এক সপ্তাহের মধ্যে নতুন যুগে প্রবেশ করছে ইসরাইল।

টিভি উপস্থাপক থেকে রাজনীতিতে যোগ দিয়ে চমকের পর চমক সৃষ্টি করেছেন ইয়ার লাপিড। বর্তমানে তাকে ঘিরেই বিশ্ব মিডিয়া ব্যাপক সরব। খবর হারের্জৎ।

লাপিড বলেন, নতুন সরকার আসার পর পরিস্থিতি শান্ত হবে। মন্ত্রিরা কোনো ভয়ভীতি ছাড়াই নিজের মতো করে কাজ করবেন। তাদের কাজের ক্ষেত্রে অন্য কারো কোনো উসকানি বা প্রভাব বিস্তার থাকবে না। দায়িত্বের সঙ্গে নিষ্ঠাবান হিসেবে কাজ করবেন।  আমি এমন কথা কখনও বলব না যে, যিনি আমার থেকে ভিন্ন কিছু চিন্তা করেন তিনি বিশ্বাসঘাতক, তাকে হত্যা করতে হবে।

প্রসঙ্গত, ইসরাইলের সবচেয়ে দীর্ঘসময়ের প্রধানমন্ত্রীর ক্যারিয়ারকে চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে একেবারেই নতুন এক রাজনৈতিক জোট। যে জোটে রয়েছেন খোদ তারই এক সময়ের রাজনৈতিক সহযোগী ও মিত্র উগ্র জাতীয়তাবাদী নাফতালি বেনেট। সাবেক এক টিভি উপস্থাপক থেকে বনে যাওয়া ইয়ার লাপিডের সঙ্গে জোট বাধার ঘোষণা দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে