June 20, 2021, 9:26 am


আগামী তিনদিন ঝড়-বৃষ্টি বাড়তে পারে

গত কয়েকদিন থেকেই দেশের বিভিন্ন জেলায় ঝড়-বৃষ্টির খবর পাওয়া গেছে। কোথাও কোথাও দমকা হাওয়াসহ বৃষ্টির পাশাপাশি শিলাবৃষ্টি এবং বজ্রপাতে ঘটনাও ঘটেছে।

এদিকে আবহাওয়া অফিসে বলছে, সামনের তিনদিন এই ঝড়-বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে।

রোববার সকাল থেকেই দেশের বিভিন্ন জেলায় গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। এদিকে গতকাল ৮ মে সারা দেশের ১৬ অঞ্চলে ঝড়-বৃষ্টি হয়েছে। পটুয়াখালীর খেপুপাড়ায় সবচেয়ে বেশি ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

রোববার সকালে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজও দেশের কিছু কিছু জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে। এছাড়া পরবর্তী ৩ দিনে চলমান এই ঝড়বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে।

রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা, ঝড়ো হাওয়াসহ বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়াও দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

বায়ুমণ্ডলের লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। গতকাল শনিবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এদিকে ধানকাটার মৌসুমে ঘন ঘন বৃষ্টিপাত এবং শিলাবৃষ্টি কৃষকের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। উত্তরবঙ্গে বেশকিছু জেলায় গত এক সপ্তাহের ঝড়বৃষ্টি ধান, আম এবং লিচুর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে