Tuesday , 25 June 2024

৫ জন সৃজনশীল ব্যাক্তিত্বকে সংবর্ধনা : ফুডলাভারস পার্টি সেন্টারে হাজীগঞ্জ ফোরামের ৩ দিনব্যাপি বই মেলা

ফুডলাভারস পার্টি সেন্টারে হাজীগঞ্জ ফোরাম এর আয়োজনে ৩ দিনব্যাপি বই মেলা হচ্ছে। উপস্থিত থাকবেন হাজীগঞ্জ-শাহরাস্তির বিশিষ্ঠজন। বিদ্গ্ধ ৫ জন কবি ও সাহিত্যিকগণকে দেয়া হচ্ছে উষ্ণ সংবর্ধনা,আয়োজনে থাকছে ‘ প্রতিভার খোঁজে’ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সৃজনশীল শিক্ষার্থীদের লেখনির সম্মামনা পুরস্কার।

কবি ও সাহিত্যিকগণ হচ্ছে-– বিশিষ্ঠ সাহিত্যিক ও হাজীগঞ্জের কৃতিসন্তান কাজী সাহাদাত, সব্যসাচী লেখক ও ছড়াকার ডা.পীযূষ কান্তি বড়ূয়া, বিশিষ্ঠ সাহিত্যিক ও অনুবাদক মঈনুল ইসলাম,সাহিত্যিক গবেষক ফরিদ হাসান ও বিশিষ্ঠ কবি অধ্যাপক এস এম চিশতী।

মহান ২১ ফেব্রুয়ারি শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে হাজীগঞ্জ ফোরাম এর আয়োজনে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধের ১নং সেক্টরের কমান্ডার ও কিংবদন্তী এবং হাজীগজ-শাহরাস্তির কৃতিসন্তান মেজর অব.রফিকুল ইসলাম বীর উত্তম এমপি বই মেলার শেষ দিন ২১ ফেব্রুয়ারি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

মহান ২১ ফেব্রুয়ারি শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে হাজীগঞ্জ ফোরাম এর আয়োজনে ৩ দিন ব্যাপি বই মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

১৯, ২০ ও ২১ ফেব্রুয়ারি ফুড লাভারর্স পার্টি সেন্টারের ৩ দিন ব্যাপি এ বই মেলা হচ্ছে। মেলায় থাকবে শিশুদের বই,সাইনস ফিকশন, কিশোর গল্প,বিখ্যাত কবি সাহিত্যিকদের রচিত বই, গল্প, উপন্যাস, ধর্মীয় বই, ডিজিটাল শিক্ষা উপকরণসহ বিভিন্ন বইয়ের উপর বিশেষ ছাড় দেয়া হবে বলে ফোরামের এক সূত্রে জানা গেছে।

আগামি কাল ১৯ ফেব্রুয়ারি বেলা ৩ টায় ফুডলাভারস পার্টি সেন্টারে হাজীগঞ্জ ফোরাম এর আয়োজনে ৩ দিনব্যাপি বই মেলার ১ম দিন। হাজীগঞ্জের কৃতিসন্তান হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ.স.ম মাহবুবুল আলম লিপন এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

২য় দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হাজীগঞ্জের নির্বাহী অফিসার তাপস চন্দ্র শীল। বিশেষ অতিথি থাকবেন সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান মানিক, অতিরিক্ত পুলিশ সুপার পংকজ কুমার দে।

হাজীগঞ্জের ৩ দিনের এ বই মেলায় হাজীগঞ্জের বিশিষ্ঠজন উপস্থিত রেখে অনুষ্ঠানকে প্রাণবন্ত করার জন্যে আমন্ত্রণ জানানো হয়েছে- সব অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন-হাজীগঞ্জ ফোরামের সভাপতি ব্যারিস্টার শাহরিয়ার আহমদ।

শেষ দিন সংবর্ধনা জ্ঞাপন ও প্রতিভার খোঁজে বিভিন্ন শিক্ষার্থীগণকে পুরস্কার বিতরণ প্রদান করা হবে।

আবদুল গনি
১৮ ফেব্রুয়ারি ২০২৪
এজি

এছাড়াও দেখুন

Prince

সাপ্তাহিক হাজীগঞ্জ‘র সম্পাদক মন্ডলীর সভাপতির ঈদুল আযহার শুভেচ্ছা

ঈদ মোবারক। আগামি ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জুন ২০২৪ এবং ১০ জিলহজ্জ ১৪৪৫ হিজরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *