Monday , 17 June 2024
ec

২১ মে হাজীগঞ্জ,শাহরাস্তি ও চাঁদপুর সদর উপজেলার নির্বাচন

দেশের উপজেলা নির্বাচনে দ্বিতীয় ধাপে ১৬১টি উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ২১ মে এসব উপজেলায় ভোটগ্রহণ করা হবে।

এ ১৬১ উপজেলার মধ্যে চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলাও রয়েছে।

১ এপ্রিল সোমবার প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে নির্বাচন কমিশনের বৈঠকে এই তফসিল চূড়ান্ত করা হয়। বৈঠক শেষে ইসি সচিব মোঃ জাহাংগীর আলম গণমাধ্যমের কাছে তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপে যেসব উপজেলায় নির্বাচন হবে সেখানে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২১ এপ্রিল। মনোনয়ন বাছাই হবে ২৩ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৯ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২মে। ভোট গ্রহণ ২১ মে।

প্রথম ধাপে দেশের ১৫২টি উপজেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামি ৮ মে। ২১ মে দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য ১৬১টি উপজেলা পরিষদের মধ্যে চাঁদপুর জেলার তিনটি উপজেলা রয়েছে। উপজেলাগুলো হচ্ছে-চাঁদপুর সদর, শাহরাস্তি ও হাজীগঞ্জ।

অপরদিকে ৮ মে অনুষ্ঠিতব্য প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চাঁদপুরের দুটি উপজেলা রয়েছে। সে দুটি হলো মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা।

চট্টগ্রাম বিভাগের ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা ও আখাউড়া; কুমিল্লা জেলার সদর দক্ষিণ,আদর্শ সদর ও বরুড়া; চাঁদপুর জেলার সদর,শাহরাস্তি ও হাজীগঞ্জ;নোয়াখালী জেলার সোনাইমুড়ী, চাটখিল ও সেনবাগ; লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ ও রায়পুর; চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া, হাটহাজারী,ফটিকছড়ি ও রাউজান;কক্সবাজার জেলার ঈদগাঁও,চকরিয়া ও পেকুয়া; খাগড়াছড়ি জেলার সদর,দীঘিনালা ও পানছড়ি; রাঙ্গামাটি জেলার কাপ্তাই, বিলাইছড়ি ও রাজস্থলী এবং বান্দরবান জেলার রুমা, লামা ও নাইক্ষ্যংছড়ি।

৪ এপ্রিল ২০২৪
এজি

এছাড়াও দেখুন

sGA-1-660x330

হাজীগঞ্জ ফোরামের সভাপতি‘র ঈদ শুভেচ্ছা

ঈদ মোবারক। পবিত্র কোরবানির ঈদ বা ঈদুল আযহা আমাদের মাঝে সমাগত। মধ্যপ্রাচ্য সহ বিশে^র বিভিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *