Tuesday , 25 June 2024
Book-distribution-

১ জানুয়ারি মাধ্যমিক ও প্রাথমিকে বই উৎসব

চাঁদপুরের ৮ উপজেলায় সরকারি-বেসরকারি মাধ্যমিক ,মাদ্রাসা,ভকেশনাল ও এবতেদায়ী ৫শ’১৭ শিক্ষা প্রতিষ্ঠানে ২০২৪ শিক্ষাবর্ষে মাধ্যমিক স্তরে ৩৭ লাখ ৯৭ হাজার ২ শ’ ২২ কপি বইয়ের বরাদ্দ হয়েছে।

ইতোমধ্যেই ওই সব বইয়ের চালান জেলায় এসে পৌঁছেছে বলে জেলা মাধ্যমিক শিক্ষা অফিস জানান।

তাদের তথ্য মতে, জেলার ২ শ’৮৪ টি নিম্ম মাধ্যমিক ও মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার জন্যে ৬ষ্ঠ হতে নবম শ্রেণি পর্যন্ত নতুন কারিকুলামের জন্যে নতুন বই আসছে । এ সব বই স্ব স্ব উপজেলা বই সংরক্ষণাগারে যথা সময়ের মধ্যেই এসে পৌঁছবে।

মাধ্যমিক স্তর ৬ষ্ঠ হতে নবম শ্রেণি ইংরেজি ভার্সন এর জন্য ১৪ হাজার ৯শ’ ৫৫ কপি বইয়ের চাহিদা রয়েছে। কারিগরি প্রতিষ্ঠানের জন্য ২৬ হাজার ৭শ’৬৫ কপি বইয়ের প্রয়োজনে এর চাহিদা প্রেরণ করে চাঁদপুর মাধ্যমিক শিক্ষা অফিস ।

আগামি ১ জানুয়ারি সরকারিভাবে ঘোষিত বই দিবস উপলক্ষে ৬ষ্ঠ হতে নবম শ্রেণির সকল শিক্ষার্থীর হাতে স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক,স্কুল ম্যানেজিং কমিটি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে বই বিতরণ করা হবে।

এর আগেই স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানগুলো নিজ নিজ মাধ্যমিক শিক্ষা অফিস থেকে পূর্বে প্রদানকৃত বরাদ্দের চাহিদাপত্র অনুযায়ী সব ক্লাশের পাঠ্যপুস্তুক স্ব উদ্যেগেই নিজ নিজ প্রতিষ্ঠানেই নিয়ে যাবেন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

আবদুল গনি
৩০ ডিসেম্বর ২০২৩
এজি

এছাড়াও দেখুন

cow ----

এবার কোরবানির পশুর হাটে ৯৫ ভাগই দেশি গরু

সারাদেশে কোরবানির পশুর হাটে কেনাবেচা শুরু হয়ে গেছে। ঈদুল আজহার রাজধানীর দু সিটি করপোরেশন এলাকায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *