Monday , 17 June 2024
৫ এমপি-
ছবি : সংগৃহীত

হাজীগঞ্জ-শাহরাস্তিতে নৌকার প্রার্থী মেজর অব.রফিকুল ইসলাম বিজয়ী

চাঁদপুর-৫ হাজীগঞ্জ-শাহরাস্তি আসনে সারাদেশের মত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হযেছে। এত ৭ প্রাথীি প্রতিদ্বন্দ্বিতা করেছেন । এর মধ্যে আওয়ামী লীগের মেজর (অব.) রফিকুল ইসলামের (নৌকা) প্রতীকে ৮৩ হাজার ২শ ২৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিহ হন।

প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে জানা গেছে -চাঁদপুর-৫ শাহারাস্তি ও হাজীগঞ্জ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী গাজী মো.মাঈনুদ্দিন (ঈগল) পান ৩৮ হাজার ৬শ ৩৬ ভোট , মো.শফিকুল আলম (ট্রাক) পান ২২ হাজার ৫শ ৩৫ ভোট ,জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের প্রার্থী মো.মনির হোসেন মজুমদার (মশাল) ৩৮০ ভোট,ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী (চেয়ার) ৭ হাজার ১শ ৪৪ ভোট , বাংলাদেশ তরিকত ফেডারেশনের এর বাকী বিল্লাহ মিশকাত চৌধুরী (ফুলের মালা) ৫৫৬ ভোট এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের আক্তার হোসেন (ছড়ি) প্রতীকে ১৩৭ ভোট পেয়েছেন।

নির্বাচন কমিশনের বিধি মতে-জেলা প্রশাসক রিটার্নিং অফিসার এবং উপজেলা নির্বাহী অফিসারগণ সহকারী রিটার্নিং অফিসার এবং জেলা নির্বাচন কমিশন নির্বাচনি দায়িত্ব পালন করবেন। এছাড়াও ইসির সিদ্ধান্ত মতে প্রয়োজনীয় সংখ্যক সেনাবাহিনীর সদস্য, র‌্যাব,পুলিশ,কোস্টগার্ড,বিজিবি, আনসার ও গ্রাম পুলিশের সহায়তায় সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি বজায় রাখতে দায়িত্ব পালন করবেন। এদিকে বিচারকদের দ্বারা তদন্ত কমিটি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক স্টাইকিং ফোর্সও থাকবে।

চাঁদপুর-৫ হাজীগঞ্জ-শাহরাস্তি আসনে ভোটার সংখ্যা ছিল ৪ লাখ ৮৫ হাজার ৫ শ ৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছে ২ লাখ ৪৭ হাজার ৯শ ৫১ জন, মহিলা ভোটার ২ লাখ ৩৭ হাজার ৬শ ১০ জন। ২২টি ইউনিয়ন ও ২টি পৌরসভা নিয়ে এ আসনটি গঠিত।

চাঁদপুর-৫ হাজীগঞ্জ-শাহরাস্তি আসনে এ আসনে কেন্দ রয়েছে- ১শ ৫৩টি এবং বুথ টি। সে মতে-১শ ৫৩ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ৫শ ৭০ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৩ হাজার ১শ ৪০ জন পোলিং অফিসার নির্বাচনি দায়িত্ব পালন করেন।

এ দু’উপজেলার স্কুল,কলেজ,মাদ্রাসা,কারিগরি ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাগণ। ১ দিনের নির্বাচনি প্রশিক্ষণ দেয়া হয়েছে। এদিকে প্রত্যেক প্রার্থী প্রতিটি বুথে একজন করে প্রার্থীদের এজেন্ট নির্বাচন কমিশনের বিধি ভোট গ্রহণে কাজ করেন। । সকাল ৮ থেকে বিরতিহীনভাবে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। স্ব-স্ব উপজেলায় নিয়ন্ত্রণ কক্ষ। সেখানেই প্রিজাইডিং অফিসারগণ ভোটের ফলাফল প্রদান করেন।

আবদুল গনি
৮ জানুয়ারি ২০২৪
এজি

এছাড়াও দেখুন

sGA-1-660x330

হাজীগঞ্জ ফোরামের সভাপতি‘র ঈদ শুভেচ্ছা

ঈদ মোবারক। পবিত্র কোরবানির ঈদ বা ঈদুল আযহা আমাদের মাঝে সমাগত। মধ্যপ্রাচ্য সহ বিশে^র বিভিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *