Monday , 17 June 2024
PRINCE

হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ঈদের জামাত এর জন্যে সম্পূর্ণ প্রস্তুত :মোতাওয়াল্লি

ওয়াকিফ, প্রতিষ্ঠাতা ও মোতোয়াল্লি আলহাজ মরহূম আহমদ আলী পাটওয়ারী (রহ.)ওয়াকফ এ্যাস্টেট কর্তৃক পরিচালিত হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে পবিত্র ঈদুল ফেতরের ৩টি ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে ।

হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের মোতোয়াল্লি, ঢাকা বিশ্বিবিদ্যালয়ের সাবেক মেধাবী ছাত্র, ইউনিভার্সিটি অব লন্ডনের ল’গ্রেজুয়েট এবং বিশিষ্ট সমাজবিজ্ঞানী প্রিন্স শাকিল আহমেদ ঈদের জামাত সম্পর্কে বলেন,‘আল্লাহর অশেষ মেহেরবাণীতে এ মসজিদে পূর্বের মতই ৩টি জামাত অনুষ্ঠিত হচ্ছে। এ ব্যাপারে সম্পূর্ণ প্রস্তুত। পবিত্র মাহে রমজানেই গ্রহণ করা হয়েছে প্রস্তুতি । তবুও সববিষয়গুলো তদারকির দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীদের রুটিন মাফিক কাজ বন্টন করে দেয়া হয়েছে। মোতাওয়াল্লি হিসেবে আমি ব্যবস্থাপনার সবদিক সর্বক্ষণিক মনিটরিং এর দায়িত্ব পালন করে যাচ্ছি। ’

তিনি ৯ এপ্রিল বিকেলে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে পবিত্র ঈদুল ফেতরের ৩টি ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার বিষয়ে উপরোক্ত বক্তব্য প্রদান করেন।

এক সময়ে পাক ভারত উপমহদেশের বৃহত্তম জুমাতুল বিদার জামাত উদযাপনের প্রতিষ্ঠান হিসেবে খ্যাত হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে শেষ শুক্রবার জুমাতুল বিদার আলোচনা পর্বে মসজিদের সুদীর্ঘকালের খতিব ও জামিয়া আহমদিয়া কওমী মাদ্রসার মোহতামিম মুফতি আবদুর রউফ ঐ ষোষণা করেন।

এ ছাড়াও হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ কমপ্লেক্স কর্তৃক মাহে রমজান পূর্ব প্রকাশিত ‘ইফতার ও সাহরির সময়সূচি’সম্মলিত সূচিপত্রে এ সময় সূচি উল্রেখ করা হয়েছে ।

জামাতের সময় সূচি হলো: ১ম জামাত সকাল ৭ টায় এবং ইমামতি করবেন মুফতি মো.আবদুর রউফ। ২য় জামাত ৮ টায় এবং ইমামতি করবেন মাও.হাফেজ মো.আনাছ। শেষ জামাত হবে ১০ টায় এবং ইমামতি করবেন মাও.হাফেজ মো.এমদাদ উল্লাহ।

আবদুল গনি
এপ্রিল ৯ , ২০২৪

এছাড়াও দেখুন

sGA-1-660x330

হাজীগঞ্জ ফোরামের সভাপতি‘র ঈদ শুভেচ্ছা

ঈদ মোবারক। পবিত্র কোরবানির ঈদ বা ঈদুল আযহা আমাদের মাঝে সমাগত। মধ্যপ্রাচ্য সহ বিশে^র বিভিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *