Wednesday , 19 June 2024
মসজিদ==

হাজীগঞ্জে সিনেমা হল ভেঙ্গে মসজিদ নির্মাণ

চাঁদপুরের হাজীগঞ্জ ডিগ্রি কলেজ রোডে সিনেমা হল ভেঙ্গে মসজিদ নির্মাণ করলেন সাবেক মেয়র আলহাজ্ব আব্দুল মান্নান খান বাচ্চু। ১৫ মার্চ শুক্রবার সান্ত্বনা সুপার মার্কেটে (সাবেক সান্ত্বনা সিনেমা হল) ।

জুম্মা নামাজের আদায়ের মধ্যমে ৪তলা বৈশিষ্ট্য সান্ত্বনা সুপার মার্কেট জামে মসজিদ উদ্ভোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন মসজিদটির প্রধান পৃষ্ঠপোষক হাজীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব আব্দুল মান্নান খান বাচ্চুসহ মার্কেটের ব্যাবসায়ী,কর্মচারীসহ আশেপাশের প্রায় পাচঁ শতাধিক মুসুল্লি। 

জুমার নামাজে ইমামতি করেন সান্ত্বনা সুপার মার্কেট জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা আতিকুর রহমান। 

হাজীগঞ্জ সান্ত্বনা সুপার মার্কেট জামে মসজিদের পৃষ্ঠপোষক হাজীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব আব্দুল মান্নান খান বাচ্চু বলেন,আমি প্রথমে শুকরিয়া আদায় করি মহান আল্লাহতালার কাছে। চতুর্থ রমজানের প্রথম জুম্মার নামাজ আদায় করে মসজিদটি চালু করতে পেরে।

আসলে মসজিদটি দু’মাস পরে চালু করার কথা ছিল। রমজানের প্রথম জুমা ধরবো বলে তাড়াহুড়া করে মসজিদটি চালু করেছি। শুরুতেই অনেক সমস্যা ছিল।মুসল্লিরা অনেক কষ্ট পেয়েছে,আমি মুসল্লিদের কাছে দুঃখিত। মুসল্লিরা এত সমস্যার মধ্যেও এ মসজিদে জুম্মার নামাজ আদায় করায় আমি মুসল্লিদেরকে ধন্যবাদ জানাই।

তিনি আরো জানান, আমাদের গ্রামের বাড়ি রান্ধুনীমুড়া মনিনাগে প্রায় এক কোটি টাকা ব্যয় একটি পারিবারিক মসজিদ নির্মাণ করেছি। 

সান্তনা সুপার মার্কেটে (সাবেক সান্ত্বনা সিনেমা হল) জামে মসজিদটি আমার দ্বিতীয় মসজিদ নির্মাণ। এ জায়গাটি আমি একটি সিনেমা হলসহ ব্যাংক থেকে নিলামের মাধ্যমে ক্রয় করি। তখন থেকেই আমার ইচ্ছে ছিলো এখানে একটি মসজিদ নির্মাণ করবো। আলহামদুলিল্লাহ্‌ আল্লাহতালা আমার ইচ্ছা পূরণ করেছে। 

ইনশাআল্লাহ ভবিষ্যতে হাজীগঞ্জ বাজারের হলুদ পট্টিতে নিজস্ব জায়গায় আরেকটি মসজিদ নির্মাণ করার পরিকল্পনা রয়েছে আমার। সান্ত্বনা সুপার মার্কেটের দোকানদাররা জানান,আগে দোকান বন্ধ করে আমরা মসজিদে যেতে হতো। এখন তাদের মার্কেটে মসজিদ হয়েছে। আমরা খুব আনন্দিত। আমরা সাবেক মেয়র সাহেবকে ধন্যবাদ জানাচ্ছি।

শাখাওয়াত হোসেন শামীম
১৭ মার্চ ২০২৪
এজি

এছাড়াও দেখুন

Prince

সাপ্তাহিক হাজীগঞ্জ‘র সম্পাদক মন্ডলীর সভাপতির ঈদুল আযহার শুভেচ্ছা

ঈদ মোবারক। আগামি ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জুন ২০২৪ এবং ১০ জিলহজ্জ ১৪৪৫ হিজরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *