Tuesday , 25 June 2024

হাজীগঞ্জে আগুন কেড়ে নিলো ১০ পরিবারের ঈদ আনন্দ

হাজীগঞ্জ উপজেলার ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়নের সেন্দ্রা শেখ বাড়ি অগ্নিকান্ডের ঘটনায় ১০টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। ঈদের আগ মুহূর্তে এ বিভীষিকাময় অগ্নিকাণ্ড কেড়ে নিলো ১০ পরিবারের ঈদ আনন্দ।

>৭ এপ্রিল রবিবার বিকালে সেন্দ্রা শেখের বাড়ীর জাকিরের রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে হানিফ শেখ, শাহাদাত শেখ,রব শেখ, কালু শেখ, জাকির শেখ, সাদ্দাম শেখ ও জসিম শেখ পরিবারের বসতঘরসহ ১০ টি ঘর পুড়ে যায়।

এলাকাবাসী জানান, ক্ষতিগ্রস্ত পরিবারগুলো সবাই দরিদ্র পরিবারের। ঈদের আগে আগুনে তাদরে সব কেড়ে নিলো। পরিধেয় কাপড় ছাড়া আগুন তাদের কোন কিছুই অবশিষ্ট রাখল না। অগ্নিকাণ্ডের ঘটনায় পরিবারগুলোর ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা যায়।

সাবেক ইউপি সদস্য আনিছুর রহমান সোহেল জানান,আগুনের ঘটনায় পরণের কাপড় চোপড় ছাড়া আর কিছু রক্ষা করতে পারিনি পরিবারগুলো। এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর একঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এতে ছোট বড় ১০টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায় ।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল আহসান অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে জানান, ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। শেখের বাড়ির অন্যান্য বসতঘরগুলো রক্ষা করা সম্ভব হয়েছে ।

ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান বলেন,আগুনের ঘটনায় উপজেলা প্রশাসন থেকে তাৎক্ষণিক ১০ বস্তা চাল ও ৩০ টি কম্বল দেয়া হয়েছে।

এ ছাড়া নিজ উদ্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ২০ হাজার টাকা দেন হয়েছে। তাদের পাশে দাড়াতে বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানাই।

৮ এপ্রিল ২০২৪
এজি

এছাড়াও দেখুন

Prince

সাপ্তাহিক হাজীগঞ্জ‘র সম্পাদক মন্ডলীর সভাপতির ঈদুল আযহার শুভেচ্ছা

ঈদ মোবারক। আগামি ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জুন ২০২৪ এবং ১০ জিলহজ্জ ১৪৪৫ হিজরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *