Tuesday , 25 June 2024
মেজর

প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে স্মার্ট হতে হবে : মেজর অব.রফিক

১২ মে রোববার হাজীগঞ্জ হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত ৪ তলা ভীত বিশিষ্ট ৩ তলা একাডেমিক ভবন, বঙ্গবন্ধু চত্বর,অভিভাবক কক্ষ ও বায়োম্যাট্রিক হাজিরার উদ্বোধন এবং শহিদ মিনার নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয় ।

এতে প্রধান অতিথি ছিলেন হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনি এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।

তিনি এ সময় বলেন,‘প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে স্মার্ট হতে হবে। তথ্য ও প্রযুক্তিতে দক্ষ হতে হবে। সে লক্ষ্যে সরকার কাজ করছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ডিজিটাল বাংলাদেশ পেয়েছি- ইনশআল্লাহ্ তাঁর নেতৃত্বে আমরা স্মার্ট বাংলাদেশ পাবো।

তিনি আরো বলেন,‘বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের সাহসি ও বলিষ্ট পদক্ষেপের কারণে দেশের সার্বিক উন্নয়নের পাশাপাশি দেশের নারীরা স-মহিমায় এগিয়ে চলছে। আর একটি দেশের নারীরা এগিয়ে গেলে ওই দেশও এগিয়ে যায়।এ ক্ষেত্রে নারী শিক্ষা জাগরণে হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় অগ্রণী ভূমিকা পালন করছে।’

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন,‘ তোমরা ভালো করে লেখাপড়া করে এগিয়ে যাবে এটাই প্রত্যাশা। নিজেদেরকে যোগ্য ও দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। ’

এ সময় মেজর অব.রফিকুল ইসনাম বীর উত্তম এমপি হাজীগঞ্জ-শাহরাস্তির উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন,‘ ১৫ বছরে হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলায় সাড়ে ৪ হাজার কোটি টাকার উন্নয়নমূলক কাজ হয়েছে।

৮’শ কি.মি.গ্রামীণ সড়ক পাকাকরণ, ডাকাতিয়া নদীর উপর ১০টি সেতু,সাড়ে ৮’শ ব্রীজ-কালর্ভাট, ৮’শ শিক্ষা প্রতিষ্ঠানের ভবন নির্মাণ এবং শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন করেছি।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় ছিলেন বলেই এসব উন্নয়ন সম্ভব হয়েছে।’

বিদ্যালয়ের সভাপতি খালেদুর রব মিঠুর সভাপ্রধানে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা নির্বাহী অফিসার তাপস শীল, অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ কুমার দে, মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম।

স্বাগত বক্তব্য রাখেন প্রধানশিক্ষক মো.দেলোয়ার হোসেন। সহকারী প্রধান শিক্ষক আকবার হোসেনের সঞ্চালনে এ সময় আরও বক্তব্য দেন বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি মো. মিজানুর রহমান তুহিন, অভিভাবক সদস্য ফাতেমা আকতার,অভিভাবক মাসুদ হোসেন ও অধ্যায়নরত শিক্ষার্থী জেবা তাসনিয়া সুমাইয়া।

অনুষ্ঠানে হাজীগঞ্জের সুশীল সমাজের ব্যাক্তিত্ব,সবকারি-বেসরকারি ও দলীয় ব্যাক্তিত্বগণের মধ্যে উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম-আহবায়ক জাকির হোসেন সোহেল,পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজন চন্দ্র সাহা,পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী,সাধারণ সম্পাদক মেহেদি হাছান রাব্বিসহ বিশিষ্ঠ ব্যাক্তিবর্গ ।

নিজস্ব প্রতিবেদক : কবির আহমেদ
১৩ মে ২০২৪
এজি

এছাড়াও দেখুন

Prince

সাপ্তাহিক হাজীগঞ্জ‘র সম্পাদক মন্ডলীর সভাপতির ঈদুল আযহার শুভেচ্ছা

ঈদ মোবারক। আগামি ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জুন ২০২৪ এবং ১০ জিলহজ্জ ১৪৪৫ হিজরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *