Tuesday , 25 June 2024
জাািমিয়া মাদ্রাসা

হাজীগঞ্জ জামিয়া আহমাদিয়া কাওমী মাদ্রাসার ধারাবাহিক সাফল্য অর্জন

হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ কমপ্লেক্স এর আওতাধীন ও ওয়াকিফ, প্রতিষ্ঠাতা ও মোতায়াল্লী আলহাজ মরহুম আহমাদ আলী পাটওয়ারী (রহ.) ওয়াকফ এ্যস্টেট কর্তৃক পরিচালিত জামিয়া আহমাদিয়া কাওমী মাদ্রাসা থেকে চলতি ২০২৩-২৪ শিক্ষাবর্ষে বাংলাদেশ কাওমী মাদ্রাসা শিক্ষা বোর্ড ‘বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ’ এর অধীনে অনুষ্ঠিত ফাইনাল পরীক্ষায় বিভিন্ন স্তরে ৬৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

৪ এপ্রিল ২০২৪ প্রকাশিত ফলাফলে সাফল্যের সাথে উত্তীর্ণ হয়। এর মধ্যে ২০ জন এ প্লাস ও ৩ জন মেধা তালিকায় উত্তীর্ণ হয়। এ ছাড়াও দাওরায়ে হাদীস (সমমান এম.এ) চলতি শিক্ষাবর্ষে ১৪ জন পরীক্ষার্থীর মধ্যে ১৩ জন সবাই প্রথম ও দ্বিতীয় বিভাগে উত্তীর্ণ হয়েছে। এ সাফল্যে জামিয়া আহমাদিয়া কাওমী মাদ্রাসার প্রতিষ্ঠাতা ড.মোহাম্মদ আলমগীর কবীর পাটওয়ারী এবং সভাপতি প্রিন্স শাকিল আহমেদ এক বার্তায় তিনি মহান আল্লাহ তা’আলার নিকট শুকরিয়া আদায় করেন।

এ ছাড়াও তিনি মাদ্রাসার প্রিন্সিপ্যাল, সকল শিক্ষক ও উত্তীর্ণ পরীক্ষার্থীদের আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানান। পাশাপাশি এ প্রতিষ্ঠানের সমৃদ্ধি ও উন্নতি কামনা করেন।

জামিয়া আহমাদিয়া কাওমী মাদ্রাসার প্রিন্সিপ্যাল মুফতি আবদুর রউফ বলেন,’প্রায় এক সহস্রাধিক নিয়মিত অধ্যয়নরত শিক্ষার্থীর প্রতিষ্ঠানটি পরিচালনা করতে যাদের উৎসাহ,উদ্দীপনা, অনুপ্রেরণা ও দিকনির্দেশনা পেয়েছি। তিনি হলেন প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ ড. মোহাম্মদ আলমগীর কবির পাটওয়ারী ও বর্তমান সভাপতি ও মোতাওয়াল্লি প্রিন্স শাকিল আহমেদ।

আজকের এ সাফল্যের জন্যে তাঁকে এবং বর্তমান সভাপতি প্রিন্স শাকিল আহমেদ বলেন ,‘ এ মাদ্রাসার সুনাম ধরে রাখতে যে সব শিক্ষকগণ মেধা ও শ্রম ব্যয় করে,পাঠদানে আন্তরিকভাবে দায়িত্ব পালন করেছেন,তাদের সবাইকে এ প্রতিষ্ঠানের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাই। পাশাপাশি যে সব শিক্ষার্থীগণ গৌরব করার মত ভালো ফলাফল করে চাঁদপুর জেলার অন্যতম এ প্রতিষ্ঠানটির সুনাম অক্ষুন্ন রেখেছে। তাদের সবাইকেও আমি অভিনন্দন জানাই ।‘

নিজস্ব প্রতিবেদক
২২ এপ্রিল ২০২৩
এজি

এছাড়াও দেখুন

Prince

সাপ্তাহিক হাজীগঞ্জ‘র সম্পাদক মন্ডলীর সভাপতির ঈদুল আযহার শুভেচ্ছা

ঈদ মোবারক। আগামি ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জুন ২০২৪ এবং ১০ জিলহজ্জ ১৪৪৫ হিজরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *