Monday , 17 June 2024
ANOWER

সাংবাদিক এসএম আন্ওয়ারুল করীম মারা গেছেন

চাঁদপুর প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ ও দৈনিক চাঁদপুর কণ্ঠের সাবেক নির্বাহী সম্পাদক এসএম আন্ওয়ারুল করীম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৫ বছর।

৯ এপ্রিল মঙ্গলবার চাঁদপুর শহরের বাগাদী রোডস্থ রওশন রাইস মিল সংলগ্ন নিজ বাড়িতে সকাল ১০টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মরহুমের নামাজে জানাজা আজ ৯ এপ্রিল বিকেল সাড়ে ৩টায় চাঁদপুর পৌরসভার ১১নং ওয়ার্ডস্থ মধ্য ইচলী পাকা জামে মসজিদের সামনে অনুষ্ঠিত হবে।

পারিবারিক সূত্রে জানা যায়,এসএম আন্ওয়ারুল করীম দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকার ডেল্টা হাসপাতালে চিকিৎসা নেন। এর আগে তিনি ভারতের মুম্বাইয়ে টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

মাও.আন্ওয়ারুল করীম গত বছরের রমজানের শেষদিকে অসুস্থ হয়ে পড়েন। ঈদুল ফিতরের পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে কয়েক দফা পরীক্ষা-নিরীক্ষায় তার শরীরে ক্যান্সার শনাক্ত হয়। পরবর্তীতে তিনি ভারতের মুম্বাই টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসা করিয়ে কেমো নিয়ে দেশে ফিরেন।

কিছুদিন সুস্থ থাকার পর পুনরায় তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। মৃত্যুর আগপর্যন্ত তিনি পুরো শয্যাশায়ী ছিলেন। অবস্থার অবনতি হওয়ায় ৩০ মার্চ তাকে ঢাকার ডেল্টা হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। ৮ এপ্রিল রাতে তাঁকে বাসায় আনা হয়।

ব্যক্তিজীবনে মাও.এসএম আন্ওয়ারুল করীম দৈনিক ইলশেপাড়ের ভারপ্রাপ্ত সম্পাদক,দৈনিক আমার চাঁদপুরের সম্পাদক ছিলেন।

এছাড়া বহু ধর্মীয় গ্রন্থপ্রণেতা,ইসলামী চিন্তাবিদ ও আলোচক ছিলেন। সর্বশেষ তিনি প্রকাশনা সংস্থা আল-ফাতাহ পাবলিকেশন্সের হাদিস বিভাগের প্রধান ছিলেন। তথ্য : দৈনিক চাঁদপুর কন্ঠ

তিনি স্ত্রী ও তিন কন্যাসন্তানসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুতে চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দসহ বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ শোক জানিয়েছেন। মাগফিরাত কামনা করেছেন।

করেসপন্ডেন্ট
৯ এপ্রিল ২০২৪
এজি

এছাড়াও দেখুন

Dc sir ====

৫ দফা দাবিতে চাঁদপুর লেখক পরিষদের স্মারকলিপি পেশ

চাঁদপুর লেখক পরিষদ এর নেতৃবৃন্দ সাহিত্য একাডেমির সকল সাধারণ সদস্য (যারা জীবিত) বহাল রাখা,দ্বিতীয় দফায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *