Monday , 17 June 2024
Prince-

শিক্ষক-শিক্ষার্থীকে অভিনন্দন-শুভেচ্ছা : প্রিন্স শাকিল আহমেদ

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় ১৯৩১ সালে প্রতিষ্ঠিত মরহূম আহমদ আলী পাটওয়ারী (রহ.) ওয়াকফ এ্যাস্টেট কর্তৃক পরিচালিত হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ কমপ্লেক্সের ঐতিহ্যবাহী মাদ্রাসা শিক্ষা-প্রতিষ্ঠান হিসেবে সুপরিচিত হাজীগঞ্জ আহমাদিয়া কামিল মাদ্রাসায় ২০২৪ সালে প্রকাশিত হয়েছে । এ মাদ্রাসাটি হাজীগঞ্জ উপজেলার মাদ্রাসাগুলোর মধ্যে ফলাফলে শীর্ষ অবস্থানে থাকায় অধ্যক্ষ,শিক্ষক ও কৃতকার্য শিক্ষার্থীগণকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান মোতাওয়াল্লী ,ঢাকা বিশ^বিদ্যালয়ের এককালের সাবেক মেধাবী ছাত্র,ইউনিভার্সিটি অব লন্ডনের ল’গ্রেজুয়েট এবং সমাজবিজ্ঞানী প্রিন্স শাকিল আহমেদ।

তিনি শিক্ষকদের দক্ষতা ও শিক্ষার্থীগণের সাফল্যে মহান আল্লাহর নিকট অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং মাদ্রাসার ধারাবাহিক সাফল্য কামনা করেন।

ঐতিহ্যবাহী মাদ্রাসা শিক্ষা-প্রতিষ্ঠান হিসেবে সুপরিচিত হাজীগঞ্জ আহমাদিয়া কামিল মাদ্রাসার পাসের হার ৭৭.৫৪% এবং জিপিএ-৫ পেয়েছে ২১ জন, এ পেয়েছে ৩৪ জন, এ-পেয়েছে ১৬ জন,বি পেয়েছে ৩০ জন এবং সি গ্রেড ৬ জনসহ ১শ ৭ জন উত্তীর্ণ হয়েছে। মরহূম আহমদ আলী পাটওয়ারী (রহ.) এ ধর্মীয় প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা।

উল্লেখ্য – শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক রোববার ১২ মে ঘোষিত সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড,কারিগরি শিক্ষা বোর্ড ও মাদ্রাসা শিক্ষা বোর্ড সারাদেশব্যাপি একযোগে চলতিবছর এসএসসি, এসএসসি ভোকেশনাল এবং দাখিল পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

বাংলাদেশ মাদ্রাস শিক্ষাবোর্ডের অধীনে হাজীগঞ্জে উপজেলায় দাখিল পরীক্ষায় ২৩টি প্রতিষ্ঠানের ৩টি কেন্দ্রে ১’হাজার ১শ ৫৩ জন পরীক্ষা দিয়েছে। পাস করেছে ৯শ ২ জন। পাসের হার ৭৮% জিপিএ-৫ পেয়েছে ৫১ জন।

আবদুল গনি
১৫ মে ২০২৪
এজি

এছাড়াও দেখুন

sGA-1-660x330

হাজীগঞ্জ ফোরামের সভাপতি‘র ঈদ শুভেচ্ছা

ঈদ মোবারক। পবিত্র কোরবানির ঈদ বা ঈদুল আযহা আমাদের মাঝে সমাগত। মধ্যপ্রাচ্য সহ বিশে^র বিভিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *