Tuesday , 25 June 2024

সম্পাদক মন্ডলীর সভাপতির ঈদুল আযহার শুভেচ্ছা

ঈদ মোবারক। আগামি ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জুন ২০২৪ এবং ১০ জিলহজ্জ ১৪৪৫ হিজরি পবিত্র ঈদুল আযহা। পবিত্র কোরবানির ঈদ বা ঈদুল আযহা আমাদের মাঝে সমাগত। পৃথিবীর বিভিন্ন দেশে কোরবানির ঈদ বিভিন্ন নামে হলেও মূল লক্ষ্য ও উদ্দেশ্য এক ও অভিন্ন। সাধারণত: জিলহজ্জ মাসেই কোরবানির ঈদ অনুষ্ঠিত হয়। আল্লাহর নামে জিলহজ্জ মাসের দশম দিনে ঈদুল আযহায় সারা বিশ্বের মুসলমানগণ যার যার সাধ্যমত পশু কোরবানির মাধ্যমে এ উৎসর্গ করে থাকেন।

বিশ্বের মুসলমানদের দ্বিতীয় সার্বজনীন আনন্দ উৎসব হলো কোরবানির ঈদ বা ঈদুল আযহা। কোরবানি হলো উৎসর্গ বা বিসর্জন, আত্মত্যাগ বা নৈকট্যলাভ। আমাদের ধর্মীয় পরিভাষায় বলা হয়-কোরবানি। জিলহজ্ব মাসের ১০ তারিখ সকাল থেকে ১২ তারিখ সূর্যাস্তের পূর্ব পর্যন্ত আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে নির্দিষ্ট পশু জবাই করাই হলো-কোরবানি। বছর জুড়ে নানা প্রতিকূলতা,দু:খ,বেদনা সব ভুলে ঈদের দিন একে অপরের কাছে ঘনিষ্ঠভাবে মিলিত হয়। ঈদগাহে কোলাকুলি, সৌহার্দ্য, সম্প্রীতি ও ভালোবাসার বন্ধনে একে অপরকে আপন করে নেই।

এদিকে হাজীগঞ্জ-শাহরাস্তির ইতিহাস-ঐতিহ্য,শিক্ষা ও উন্নয়নের সংবাদ পরিবেশনে এ বছর সাপ্তাহিক হাজীগঞ্জের প্রকাশনার ২৮ বছর পেরিয়ে ২৯ বছরে পর্দাপণ করলো। শত বাধা-বিপত্তি ও বন্ধুর পথ মাড়িয়ে আজকের প্রকাশনার ২৯ বছরে এসে দাঁড়িয়েছে। এতোটি বছর প্রকাশনার কাজ অব্যাহত রাখা বড় একটি চ্যালেঞ্জ। কতোটা সময় ও অর্থের যোগান দেয়ার ফলে পত্রিকাটি আজকের এ অবস্থানে এসে পৌঁছেছে। পাশাপাশি প্রতি সপ্তাহেই এর প্রকাশনার বিষয়গুলো যথেষ্ঠ বিচক্ষণতা ও দূরদর্শিতার সাথে সম্পাদনার দায়িত্বটুকু পর্যবেক্ষণে রাখতে হচ্ছে। যাঁদের নিরলস প্রচেষ্টায় পত্রিকাটি ২৯ বছর যাবৎ প্রকাশনার কাজ চলে আসছে-তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জানাচ্ছি।

আজকের এ আনন্দঘন মূহুর্তে সকল পাঠক, গ্রাহক,হকার, বিজ্ঞাপনদাতা,রাজনৈতিক ব্যাক্তিবর্গ, সাংবাদিক, লেখক, কলামিস্ট, শিল্পী, ব্যবসায়ী ও সকল পেশাজীবী ব্যক্তিবর্গসহ হাজীগঞ্জ-শাহরাস্তির সর্বস্তরের মানুষকে জানাই আসন্ন ঈদুল আযহার শুভেচ্ছা ও অভিনন্দন।

প্রিন্স শাকিল আহমেদ
মোতওয়াল্লী ও সমাজ বিজ্ঞানী
বিএসএস (অনার্স), এমএসএস-ঢাকা বিশ্ববিদ্যালয়,
এলএলবি-ইউনিভার্সিটি অব লন্ডন,সভাপতি,
দুর্নীতি দমন কমিশন,হাজীগঞ্জ ও সম্পাদক মন্ডলীর সভাপতি,
সাপ্তাহিক হাজীগঞ্জ,চাঁদপুর।
১২ জুন ২০২৪

এছাড়াও দেখুন

Prince

সাপ্তাহিক হাজীগঞ্জ‘র সম্পাদক মন্ডলীর সভাপতির ঈদুল আযহার শুভেচ্ছা

ঈদ মোবারক। আগামি ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জুন ২০২৪ এবং ১০ জিলহজ্জ ১৪৪৫ হিজরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *