Tuesday , 25 June 2024
Dc sir--

শিক্ষার আলোর ছড়িতে দিতে গণশিক্ষা যুগান্তকারী প্রদক্ষেপ : জেলা প্রশাসক

চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, সরকারের গণশিক্ষা কার্যক্রম ধর্মীয় ও নৈতিক শিক্ষার আলো ছড়িয়ে দিতে এক যুগান্তকারী প্রদক্ষেপ। এটি বাস্তবায়ন নিশ্চিত করতে পারলে দেশের জনগোষ্ঠীর একটি অংশ শিক্ষার আলো থেক বঞ্চিত হবে না।

মঙ্গলবার ৬ ফেব্রুয়ারি দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীন পরিচালিত ও হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট কর্তৃক বাস্তবায়িত মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-৬ষ্ঠ পর্যায় প্রকল্পে জেলার শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, টেকসই উন্নয়নে অভিষ্ট লক্ষ্য অর্জন, অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা বাস্তবায়ন, নারীর ক্ষমতায়ন এবং সরকারের ভিশন বাস্তবায়নে নিরক্ষরতা দূরীকরণের মাধ্যমে ঝড়ে পড়া রোধ করতে এ প্রকল্পটি কাজ করছে। প্রকল্পের কাজটি আমাদের সঠিক তদারকির মাধ্যমে এগিয়ে নিতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন-চাঁদপুর সদর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকত,পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার,সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক রজত শুভ্র সরকার,ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক সহ মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট অংশীজন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমান। সবশেষে শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিরা।

৭ ফেব্রুয়ারি ২০২৪
এজি

এছাড়াও দেখুন

cargo---

চাঁদপুর নৌ-থানার অভিযানে ২২ সুকানি ও শ্রমিক আটক

চাঁদপুর মেঘনা নদাতে বালুবাহী জাহাজ বাল্কহেডে অভিযানে ২২ জন সুকানি ও শ্রমিককে আটক করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *