Monday , 17 June 2024
tk

প্রবাসীদের বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান বাংলাদেশের অর্থনীতিকে আরো শক্তিশালী করতে বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন। একই সাথে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল করতে প্রবাসে দেশের সাফল্য তুলে ধরার অনুরোধ জানান তিনি।

রাষ্ট্রদূত ২২ এপ্রিল ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু মিলনায়তনে সোনালী এক্সচেঞ্জের ‘গ্রাহক সমাবেশ ও এসইসিআই অ্যাপ ক্যাম্পেইন’ শীর্ষক এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।

বৈধ পথে বাংলাদেশে রেমিট্যান্স পাঠানোর বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাস এবং সোনালী ব্যাংক পিএলসি’র সহযোগী প্রতিষ্ঠান সোনালী এক্সচেঞ্জ যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। রোববার ঢাকায় প্রাপ্ত এক সরকারি তথ্য বিবরণীতে এ সংবাদ জানানো হয়েছে।

এতে জানানো হয়,ওই অনুষ্ঠানে রাষ্ট্রদূত ইমরান আরো বলেন,‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও গতিশীল নেতৃত্বে বাংলাদেশ সকল ক্ষেত্রে অভূতপূর্ব অগ্রগতি অর্জন করেছে। দেশে অনেক ইতিবাচক অর্জন ও পরিবর্তন ঘটেছে। তিনি বলেন,‘যদি এ সাফল্যের গল্প সবাইকে জানিয়ে সারা বিশ্বে ছড়িয়ে দিতে পারি,তাহলে বাংলাদেশ একটি অনন্য উচ্চতায় পৌঁছে যাবে।’অন্যান্যের মধ্যে সোনালী ব্যাংক পিএলসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক মো.আফজাল করিম এবং সোনালী এক্সচেঞ্জ কোম্পানি ইনকর্পোরেশন, ইউএসএ’র সিইও দেবশ্রী মিত্র অনুষ্ঠানে বক্তৃতা করেন। ’ বাসস

২৩ এপ্রিল ২০২৪
এজি

এছাড়াও দেখুন

govt

মাছ-মাংসসহ ২৯ কৃষিপণ্যের মূল্য নির্ধারণ করে দিয়েছে সরকার

সরকার নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার নিয়ন্ত্রণের লক্ষ্যে মাছ-মাংসসহ ২৯ কৃষিপণ্যের যৌক্তিক মূল্য নির্ধারণ করে দিয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *