Wednesday , 19 June 2024
দাফন কলিমুল্ল্

হাজীগঞ্জের সর্বজন শ্রদ্ধেয় বীরমুক্তিযোদ্ধা বিএম কলিম উল্যাহ’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

চাঁদপুরের হাজীগঞ্জের সর্বজন শ্রদ্ধীয় ব্যক্তিত্ব বীরমুক্তিযোদ্ধা বিএম কলিম উল্যাহ বৃহস্পতিবার ৪ জানুয়ারি দিবাগত রাত সাড়ে ১২ টায় তিনি ঢাকার একটি হাসপাতালে বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেছে (ইন্না….রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৯ বছর। তিনি ১ ছেলে ও ৭ মেয়েসহ অসংখ্যগুণগ্রাহী রেখে যান।

তাঁকে ৫ জানুয়ারি শুক্রবার হাজীগঞ্জ উপজেলা ও হাজীগঞ্জ পুলিশ প্রশাসন কর্তৃক বেলা ১২ টায় হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ প্রাঙ্গনে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়।

শুক্রবার ৫ জানুয়ারি বাদ জুময়া হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের জানাযা শেষে মরহুমের মরদেহ গ্রামের বাড়ি বড়কুল পশ্চিম ইউনিয়নের নিজগ্রামে নিয়ে যাওয়া হয়। সেখানে দ্বিতীয় জানাযা শেষে মা-বাবার পাশে তাঁকে সমাহিত করা হয়।

বীরমুক্তিযোদ্ধা কলিম উল্যাহর জানাযা নামাজে উপস্থিত ছিলেন চাঁদপুর-৫ হাজীগঞ্জ-শাহরাস্তি আসনের সংসদ সদস্য, মহান মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর অব.রফিকুল ইসলাম বীরউত্তম,হাজীগঞ্জ পৌরসভার মেয়র আসম মাহবুব-উল আলম লিপন,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান গাজী মাঈনুদ্দীন, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মজিবুর রহমান, সাবেক কমান্ডার আবু তাহের, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আহসান হাবিব অরুণ,চাঁদপুর জেলা বিএনপির সহ-সভাপতি ড.আলমগীর কবির পাটওয়ারী, হাজীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব আবদুল মান্নান খানহাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের মোতাওয়াল্লী ও সাপ্তাহিক হাজীগঞ্জের উপদেষ্টা মন্ডলীর সভাপতি প্রিন্স শাকিল আহমেদ,মডেল হসপিটালের কো-চেয়ারম্যান ব্যারিস্টার শাহরিয়ার আহমদ,পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন,মোল্লা মাহমুদ হোসেন,আওয়ামী লীগ নেতা হাজী সেলিম,শামুসুজ্জামান মুন্সি,জেলা বিএনপির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আবুল বাসার,যুবদলের সাবেক আহবায়ক আকবর হোসেন মৃধা।

বীরমুক্তিযোদ্ধা কলিম উল্যাহ মহান মুক্তিযুদ্ধে রণাঙ্গণের একেবারে সামনের সারির যোদ্ধা ছিলেন। তিনি হাজীগঞ্জ, শাহরস্তি,কচুয়া ও রামগঞ্জ অঞ্চলে যুদ্ধ করতেন। বীরমুক্তিযোদ্ধা কলিম উল্যাহ হাজীগঞ্জ ডিগ্রি কলেজ ও হাজীগঞ্জ মডেল কলেজ,হাজীগঞ্জ কওমি মাদরাসার উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম ছিলেন।

করেসপন্ডেন্ট
৫ জানুয়ারি ২০২৪
এজি

এছাড়াও দেখুন

Prince

সাপ্তাহিক হাজীগঞ্জ‘র সম্পাদক মন্ডলীর সভাপতির ঈদুল আযহার শুভেচ্ছা

ঈদ মোবারক। আগামি ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জুন ২০২৪ এবং ১০ জিলহজ্জ ১৪৪৫ হিজরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *