Tuesday , 25 June 2024
10 candites

হাজীগঞ্জের রাজারগাঁও ইউপি উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী ১১ জন,ভোটার ২১ হাজার ৪শ,কেন্দ্র ৯

হাজীগঞ্জের রাজারগাঁও ইউনিয়নে উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী ১১ জন। ভোটার সংখ্যা ২১ হাজার ৪শ ২৪ জন। এতে পুরুষ ভোটার সংখ্যা ১১ হাজার ১শ ৬৯ জন এবং মহিলা ভোটার সংখ্যা-১০ হাজার ২শ ৫৫ জন। ভোট কেন্দ্র ৯টি এবং বুথ বা কক্ষ ৬০টি।

ফলে ৯ জন প্রিজাইাডং অফিসার,৬০ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ১শ ২০ জন পোলিং অফিসার ভোট গ্রহণ কাজে নিয়োজিত থাকবেন বলে জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে।

নির্বাচনের রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন হাজীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ফারুক হোছাইন। সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে ।


প্রার্থীগণ হলেন
: মোটরসাইকেল প্রতীকের প্রার্থী মো.শাহাজাহান মিয়া,ঢোল প্রতীকের প্রার্থী মো.মনির হোসেন পাটওয়ারী, চশমা প্রতীকের প্রার্থী মো.রফিকুল ইসলাম,ঘোড়া প্রতীকের প্রার্থী হাজী মো.আবুল কালাম, টেলিফোন প্রতীকের প্রার্থী মো.আবুল কালাম, দুটি পাতা প্রতীকের প্রার্থী মোহাম্মদ আক্তার হোসেন, দোয়াত কলম প্রতীকের প্রার্থী মো.মফিজুর রহমান, আনারস প্রতীকের প্রার্থী মো.রফিক পাটওয়ারী,রজনীগন্ধা প্রতীকের প্রার্থী মো.সিদ্দিকুর রহমান।


হাজীগঞ্জের রাজারগাঁও ইউনিয়নে উপ-নির্বাচন ৯ মার্চ :
চাঁদপুরের হাজীগঞ্জের রাজারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। গত ২৪ জানুয়ারী নির্বাচনের তফসিল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. ফারুক হোছাইন।

তফসিল অনুযায়ী ১৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ দিন, ১৫ ফেব্রুয়ারি যাচাই-বাছাই, ১৬-১৮ ফেব্রুয়ারি আপিল দায়ের, ১৯-২০ ফেব্রুয়ারি আপিল নিষ্পত্তি,২২ ফেব্রুয়ারি প্রার্থীতা প্রত্যাহার,২৩ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ এবং ৯ মার্চ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যালেট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

জানা গেছে, জেলা নির্বাচন কর্মকর্তা কর্তৃক প্রজ্ঞাপন অনুযায়ী স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা,২০১০ এর বিধি ৫ উপবিধি ১ অনুযায়ী হাজীগঞ্জের রাজারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচনের সময় সূচী প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. ফারুক হোছাইন জানান, উপ-নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের নিকট হতে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ ও গ্রহণ করা হয়।

উল্লেখ্য,গত বছরের ২১ সেপ্টেম্বর রাজারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল হাদী মিয়া ও ১৩ সেপ্টেম্বর গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সদস্য মুনছুর আহমেদ মৃত্যুবরণ করেন। তাদের মৃত্যুতে ২৫ সেপ্টেম্বর পদসমূহ শূণ্য ঘোষণা করে গেজেট বিজ্ঞপ্তি জারি করেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.রাশেদুল ইসলাম।

এর আগে ২০২১ সালের ২৬ ডিসেম্বর রাজারগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ্ব আব্দুল হাদী মিয়া ইউপি চেয়ারম্যান এবং একই দিনে গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯নং ওয়ার্ড থেকে মুনছুর আহমেদ ইউপি সদস্য নির্বাচিত হন।

আবদুল গনি
৫ মার্চ ২০২৪
এজি

এছাড়াও দেখুন

Prince

সাপ্তাহিক হাজীগঞ্জ‘র সম্পাদক মন্ডলীর সভাপতির ঈদুল আযহার শুভেচ্ছা

ঈদ মোবারক। আগামি ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জুন ২০২৪ এবং ১০ জিলহজ্জ ১৪৪৫ হিজরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *