Monday , 17 June 2024
weather--

মৃদু শৈত্যপ্রবাহ আর কয়দিন থাকবে-জানাল আবহাওয়া অফিস

দেশের ১৯ জেলায় আজ শুক্রবার মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। অবশ্য রাজধানীসহ দেশের সর্বনিম্ন তাপমাত্রা বৃহস্পতিবারের চেয়ে আজ কিছুটা বেড়েছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে,এমন অবস্থা বেশি দিন থাকবে না। কাল শনিবার থেকে একটু একটু করে তাপমাত্রা বাড়তে পারে।

দেশের তিন বিভাগে তাপমাত্রা আবারো কমতে পারে বলেও আবহাওয়াবিদদের পূর্বাভাস রয়েছে। বাকি এবারের মৌসুমে শীতের বৃদ্ধি এটাই শেষ।

এবার ডিসেম্বরে শীত তেমন একটা ছিল না। তাপমাত্রা বরং স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি সেলসিয়াসের বেশিই ছিল। কিন্তু জানুয়ারির শুরু থেকেই শীত পড়তে শুরু করে। আবহাওয়া অধিদফতরের দেয়া ফেব্রুয়ারির দীর্ঘ প্রতিবেদনে বলা হয়েছে, জানুয়ারিতে গড় তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি সেলসিয়াস কম ছিল।

জানুয়ারিতে চার দফায় মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যায়। গতকাল থেকে আবার শৈত্যপ্রবাহ শুরু হয়।

আবহাওয়া অধিদফতর আজ সকাল ৯টায় আগামি ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস দিয়েছে। সেখানে বলা হয়েছে, রাজশাহী ও রংপুর বিভাগ এবং কিশোরগঞ্জ,মৌলভীবাজার ও চুয়াডাঙ্গা জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

রাজশাহী ও রংপুর বিভাগের জেলার সংখ্যা ১৬। সেই অনুযায়ী দেশের ১৯ জেলা শৈত্যপ্রবাহ বইছে।

আজ ৯ ফেব্রুয়ারি দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল এ তেঁতুলিয়াতেই, ৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

আজ ৯ ফেব্রুয়ারি রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। গতকাল এখানে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়াও দেখুন

weather n =

তাপমাত্রা নিয়ে যে ভয়াবহ দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

গত কিছুদিন ধরেই দেশের বেশিরভাগ অঞ্চলজুড়ে বইছে তাপপ্রবাহ। কোথাও কোথাও তাপপ্রবাহ তীব্র থেকে অতি তীব্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *