Wednesday , 19 June 2024

মুক্তির সংগ্রামের একক নেতৃত্ব দিয়েছেন বঙ্গবন্ধু : ড.সেলিম মাহমুদ এমপি

কচুয়া-১ আসনের ড.সেলিম মাহমুদ এমপি শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বলেন,‘ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন তরুণ ও ছাত্র নেতা। তখন ভাষা আন্দোলনের যে অধ্যায় সেখান থেকে মুক্তির সংগ্রামের প্রেক্ষাপটে একক নেতা হিসেবে বাঙালির মুক্তির সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন তিনি এবং তার ফলশ্রুতিতে একটি সশস্ত্র যুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। ’

বুধবার ২১ ফেব্রুয়ারি বিকেলে চাঁদপুরের কচুয়া মধ্যবাজার এলাকায় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের আয়োজনে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের যতগুলো অর্জন আছে, তার মধ্যে অন্যতম হচ্ছে ভাষার জন্য জীবন দেয়া। বাঙালি এমন জাতি অর্থাৎ প্রথম জাতি যারা নিজের ভাষাকে রাষ্ট্রীয় ভাষায় প্রতিষ্ঠিত করার জন্য জীবন দিয়েছেন।

সেলিম মাহমুদ বলেন,‘ভাষা আন্দোলনকে বিচ্ছিন্নভাবে দেখার সুযোগ নেই। এটি আমাদের মুক্তির সংগ্রামের প্রথম অধ্যায়। যেখানে মূল নায়ক হিসেবে ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু। আর ভাষা আন্দোলন থেকে শুরু করে সকল আন্দোলন সংগ্রামই হচ্ছে মুক্তির সংগ্রামের প্রেক্ষাপট। ’

সভায় সভাপতিত্ব করেন কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী। সঞ্চালনায় ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ।

এ সময় কচুয়া উপজেলা যুবলীগের সভাপতি ও পৌর মেয়র নাজমুল আলম স্বপন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবু রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

সভার শুরুতে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাদের পরিচিতি অনুষ্ঠিত হয়। এরপর ড. সেলিম মাহমুদ গত ৭ জানুয়ারি বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতারা ফুলেল শুভেচ্ছা জানান।

এর আগে সকাল থেকে দুপুর পর্যন্ত শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কচুয়া উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচি অংশগ্রহন এবং উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন ড. সেলিম মাহমুদ এমপি।

২২ ফেব্রুয়রি ২০২৪
এজি

এছাড়াও দেখুন

kachua

কচুয়ায় আজ ভোট

৫ জুন আজ বুধবার চাঁদপুরের কচুয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *