Tuesday , 25 June 2024
ভূমি

ভূমি ব্যবস্থাপনা ডিজিটাল থেকে ‘স্মার্ট ভূমিসেবা’য়: জেলা প্রশাসক

চাঁদপুর জেলায় ভূমিসেবা সপ্তাহ ২০২৪ এর শুভ উদ্বোধন করা হয়েছে। ৮ জুন শনিবার ভূমিসেবা সপ্তাহ ২০২৪ এর শুভ উদ্বোধন করেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কামরুল হাসান বলেন,‘ ২০০৮ সালে ঘোষিত “ডিজিটাল বাংলাদেশ” এবং ২০২২ সালের ‘স্মার্ট বাংলাদেশ’ এর মূল স্বপ্নদ্রষ্টা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমি মন্ত্রণালয়কে সবসময় বলিষ্ঠ নেতৃত্ব ও বাস্তবমুখী দিক-নির্দেশনা প্রদান করেছেন। ফলে এক সময়ের । বর্তমানে দেশে ই-নামজারি, অনলাইন ভূমি উন্নয়ন কর,স্মার্ট ভূমি রেকর্ড ও ম্যাপ, স্মার্ট ভূমি নকশা, অনলাইনে মর্টগেজ তথ্য যাচাই এবং স্মার্ট ভূমি পিডিয়া সহ ভূমি সংক্রান্ত নানাবিধ কার্যক্রম অনলাইনের মাধ্যমে ঘরে বসেই সম্পাদন করা যাচ্ছে।’

এসময় আরও উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ইমরান শাহরীয়ার, রেভিনিউ ডেপুটি কালেক্টর মো.হেদায়েত উল্যাহ্ সহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্ট অংশীজন।

বর্তমানে দেশে ই-নামজারি, অনলাইন ভূমি উন্নয়ন কর, স্মার্ট ভূমি রেকর্ড ও ম্যাপ, স্মার্ট ভূমি নকশা, অনলাইনে মর্টগেজ তথ্য যাচাই এবং স্মার্ট ভূমি পিডিয়া সহ ভূমি সংক্রান্ত নানাবিধ কার্যক্রম অনলাইনের মাধ্যমে ঘরে বসেই সম্পাদন করা যাচ্ছে।

এসময় আরও উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ইমরান শাহরীয়ার, রেভিনিউ ডেপুটি কালেক্টর মো. হেদায়েত উল্যাহ্ সহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্ট অংশীজন।

৯ জুন ২০২৪
এজি

এছাড়াও দেখুন

cargo---

চাঁদপুর নৌ-থানার অভিযানে ২২ সুকানি ও শ্রমিক আটক

চাঁদপুর মেঘনা নদাতে বালুবাহী জাহাজ বাল্কহেডে অভিযানে ২২ জন সুকানি ও শ্রমিককে আটক করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *