Tuesday , 25 June 2024
অভিভাবক

বিদ্যালয়ের ক্যাচম্যান্ট এরিয়ার মধ্যে শিক্ষার্থীদের নিরাপদ যাতায়াত নিশ্চিতকরণ : খালেদুর রব মিঠু

গুণগত শিক্ষা নিশ্চিতকরণে হাজীগঞ্জ পৌরসভাধীন হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের এডহক কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য খালেদুর রব মিঠুর সভাপতিত্বে সোমবার ৪ মার্চ সকালে বিদ্যালয় মাঠে এ অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে তিনি বলেন,‘গুণগত শিক্ষা নিশ্চিতকরণে শিক্ষক-শিক্ষার্থীর অনুপাতে আমাদের বিদ্যালয়ে শিক্ষক বেশি রয়েছেন। বিদ্যালয়ে নিয়মিত পাঠদান,অভিভাবকদের সাথে যোগাযোগ ও এক্সটা কারিকুলামের অংশ হিসাবে নিয়মিত ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়ে থাকে। বর্তমানে একটি একাডেমিক ভবন নির্মাণের কাজ শেষের পথে। আরো একটি ভবনের জন্য সংসদ সদস্য মহোদয়ের সাথে আমরা কথা বলবো।’

তিনি আরো বলেন,বিদ্যালয়ের ক্যাচম্যান্ট এরিয়ার মধ্যে শিক্ষার্থীদের নিরাপদ যাতায়াত নিশ্চিতকরণে আমরা খোঁজ-খবর নিয়ে থাকি। যেন কোনো শিক্ষার্থী ইভটিজিংয়ের শিকার না হয়। তারপরও কোন শিক্ষার্থী বা অভিভাবক যদি কোথাও কোন সমস্যা মনে করেন,বা আপনাদের কোনো মতামত কিংবা পরামর্শ থাকে,তাহলে আমাদেরকে অবহিত করবেন। আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

সমাবেশে অতিথি হিসাবে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম জাহাঙ্গীর আলম তাঁর বক্তব্যে বলেন, গুনগত শিক্ষা নিশ্চিত করতে হলে শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবকের সমন্বয় থাকতে হবে। পাশাপাশি যার যার ধর্মীয় মূল্যবোধ নিশ্চিত করা হলে ওই শিক্ষার্থী সফলতা অর্জন করতে পারবে।

তিনি অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, ‘ বিদ্যালয় ছুটির পর আপনার সন্তান যথাসময়ে বাড়ি ফিরছে কিনা? কারো সাথে আড্ডা দিচ্ছে কিনা? দেরিতে বাড়ি ফিরলে, আড্ডা দিলে,কারণ জানতে চাইবেন এবং যথাসময়ে তার বাড়ি ফেরা নিশ্চিত করবেন। আপনার সন্তানকে মোবাইল নয় বই পড়তে উৎসাহিত করুন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে ও সহকারী প্রধান শিক্ষক মো. আকবার হোসাইনের উপস্থাপনায় সমাবেশে আরও বক্তব্য দেন,পরিচালনা পর্ষদের অভিভাবক সদস্য ফাতেমা আক্তার ও শিক্ষক প্রতিনিধি মো. মিজানুর রহমান তুহিন,সিনিয়র শিক্ষক মো.ইউনুছ প্রমুখ।

এ সময় অভিভাবকদের মধ্যে বক্তব্য দেন মো.শরীফুল ইসলাম, মো.মাসুদ হোসেন,নাজমুল আহসান নয়ন,গাজী নাছির উদ্দিন,মো.বিল্লাল হোসেন বেলাল,নাদিরা পারভীন,হাছানুজ্জামান,তানিয়া আক্তার,মো.আসাদুজ্জামান,ইমাম হোসেন, মো. শাহপরান মজুমদার ও শ্যামল কান্তি শর্মা।

সমাবেশের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন, শিক্ষার্থী তাসনিয়াহ সুমাইয়া ও গীতা থেকে পাঠ করেন মৃত্তিকা দাস।

এসময় অন্যান্য অতিথিবৃন্দ, বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

কবির আহমেদ
৫ মার্চ ২০২৪
এজি

এছাড়াও দেখুন

Prince

সাপ্তাহিক হাজীগঞ্জ‘র সম্পাদক মন্ডলীর সভাপতির ঈদুল আযহার শুভেচ্ছা

ঈদ মোবারক। আগামি ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জুন ২০২৪ এবং ১০ জিলহজ্জ ১৪৪৫ হিজরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *