Wednesday , 19 June 2024

বিএনপি নেতা এম এ হান্নান জামিনে মুক্তি পেয়েছেন

জামিনে মুক্তি পেয়েছেন চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক শিল্পপতি এম এ হান্নান। মঙ্গলবার ২৩ জানুয়ারি সন্ধ্যায় ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে তিনি জামিনে মুক্তি পেয়েছেন।

জানা যায়, ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন আরামবাগে নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে মতিঝিল থানা পুলিশ চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক এবং ব্যবসায়ী শিল্পপতি এমএ হান্নান কে আটক করে। মতিঝিল থানার একটি মামলায় পুলিশ তাঁকে আদালতে হাজির করলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

শারীরিক অসুস্থতা এবং ব্যবসায়িক ব্যক্তিত্ব বিবেচনায় আদালত গত ১৪ ডিসেম্বর তাঁকে জামিন দেন। তবে পুলিশ তাকে পল্টন থানার একটি মামলায় কারাগারে আটক রাখার জন্য শোন এরেস্ট দেখানোর আবেদন করে আদালতে।

সেই মামলায় বিএনপি নেতা এম এ হান্নানকে কারাগারে আটক রাখার জন্য শোন এরেস্ট দেখানো হবে কিনা এই বিষয়ে গত ২০ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতের ম্যাজিস্ট্রেট শেখ মোহাম্মদ সাদীর আদালতে শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু পুলিশ মামলার নথিপত্র জমা দিতে না পারায় বিএনপি নেতা আদালতের হাজতখানায় ফেরত নেওয়া হয়। পরে ওই মামলায় এম এ হান্নানকে জেলে আটক রাখার নির্দেশ দেন আদালত।

মঙ্গলবার দুপুরে সেই মামলায় বিএনপি নেতা এম এ হান্নান জামিন পান। জামিনের প্রয়োজনীয় কাগজপত্র কারাগারে পৌঁছলে আজ সন্ধ্যা সাতটার দিকে কেরাণীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পান।

এ বিষয়ে বিএনপি নেতা এম এ হান্নানের আইনজীবী অ্যাডভোকেট মো.আবুল কাশেম জানান,‘আমার মক্কেল এম এ হান্নান দেশের একজন বিশিষ্ট ব্যবসায়ী। শুধুমাত্র বিএনপির রাজনীতি করার কারণে তাঁর বিরুদ্ধে দুটি মিথ্যা মামলা দিয়ে কারাবন্দী করা হয়। ১৪ ডিসেম্বর মতিঝিল থানার মামলায় জামিন হয়। পরে পল্টন থানার মামলায় আটক দেখানো হলেও সেই মামলায় জামিনে মুক্তি পান তিনি।’

২৫ জানুয়ারি ২০২৪
এজি

এছাড়াও দেখুন

চাঁদপুর সদর ও শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহণ

৬ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে নির্বাচিত চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড.হুমায়ুন কবির সুমন, ভাইস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *