Monday , 17 June 2024
Bnp

বিএনপির আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দু’দিনের কর্মসূচি

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দু’ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আজ সোমবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে দলের জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে ২০ ফেব্রুয়ারি দুপুর ২টায় রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ভাষা আন্দোলনে শহীদদের স্মরণে আলোচনাসভা এবং ২১ ফেব্রুয়ারি ভোরে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অধনমিতকর এবং কালো পতাকা উত্তোলন।

ভোর ৬টায় কালোব্যাজসহকারে প্রভাতফেরির জন্য বলাকা সিনেমা হলের কাছে নেতাকর্মীদের জমায়েত এবং আজিমপুরে ভাষাশহীদদের কবর জিয়ারত এবং সেখান থেকে প্রভাতফেরি সহকারে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ্য নিবেদন।

রিজভী বলেন, ‘আজও আমরা স্বাধীনতাহারা,আজও আমরা অধিকারহারা…এ দেশের ভোটাররা ভোট দিতে পারে না, এ দেশের মানুষ নির্বিঘ্নে বাড়িতে ঘুমাতে পারে না…আজকে জাতীয়তাবাদী শক্তির অসংখ্য নেতাকর্মী গ্রামছাড়া,এলাকাছাড়া, বাড়িছাড়া…নিজের স্ত্রী,পুত্র,কন্যা অথবা বাবা-মায়ের সাথে বসবাস করতে পারছে না। ঢাকায় এসে কেউ সিএনজি চালায়, কেউ রিকশা চালায় । কোনো রকমে জীবনধারণ করছে।’

কেন্দ্রিয় কর্মসূচির মতো সারা দেশে জেলা ও সকল ইউনিটের দলীয় কার্যালয়ের জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন এবং প্রভাতফেরি সহকারে স্থানীয় শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ্য নিবেদন এবং আলোচনাসভা করবে।

সংবাদ ব্রিফিংয়ে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, আবুল খায়ের ভুঁইয়া, আব্দুল কুদ্দুস, কেন্দ্রীয় নেতা মনির হোসেন, তারিকুল আলম তেনজিং,স্বেচ্ছাসেবক দলের সাবেক নেতা ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুলসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

১৯ ফেব্রূয়ারি ২০২৪
এজি

এছাড়াও দেখুন

Zia2----

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী আজ

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ ৩০ মে বৃহস্পতিবার। এ উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *