Tuesday , 25 June 2024
Israiel-.child --

ইসরায়েল পশ্চিম তীরে নজিরবিহীন শিশু হত্যা করছে : ইউনিসেফ

অধিকৃত পশ্চিম তীরে আগ্রাসন চালিয়ে নজিরবিহীন শিশু হত্যা করেছে ইসরায়েল। ইসরায়েল-হামাসের চলমান সংঘাতে শিশুদের ভোগান্তি আড়াল করা উচিত নয়। জাতিসংঘ শিশু তহবিল এ মন্তব্য করেছে। তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি এ খবর জানিয়েছে।

ইউনিসেফের মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকার আঞ্চলিক পরিচালক অ্যাডেল খোদর বলেছেন, পূর্ব জেরুজালেমসহ পশ্চিম তীরে এ বছর সর্বোচ্চ শিশু হত্যা করা হয়েছে। এত পরিমাণ শিশু হত্যা করা হয়েছে, যা ইতিহাসে অভূতপূর্ব।

ফিলিস্তিনে শিশু হত্যার সংখ্যা বলতে গিয়ে তিনি বলেন, ১২ সপ্তাহে ৮৩ জন শিশুকে হত্যা করা হয়েছে। যা ২০২২ সালে শিশু হত্যার তুলনায় দুই গুণেরও বেশি। যুদ্ধ আইন প্রয়োগের পরও এ পরিমাণ শিশু হত্যা করা হয়েছে।

ইসরায়েলি আগ্রাসনে আহত শিশুদের কথা বলতে গিয়ে খোদর বলেন, ইসরায়েলিদের আক্রমণে ৫৭৬ জনেরও বেশি শিশু আহত হয়েছে। তাছাড়া অনেক শিশুকেই আটক করা হয়েছে বলে জানা গেছে। শুধু তা-ই নয়, পশ্চিম তীরে অবাধ চলাফেরা ও প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা দিয়েছে ইসরায়েল।

অবরুদ্ধ গাজা ও পশ্চিম তীরের শিশুদের বর্তমান অবস্থা তুলে ধরে খোদর বলেন, অবরুদ্ধ গাজার শিশুদের বর্তমান অবস্থা পৃথিবী দেখছে। তারা কত অসহায় জীবনযাপন করছে।

তিনি বলেন, পশ্চিম তীরের শিশুরা দুঃস্বপ্নের মধ্যে রয়েছে। তারা সব সময় মরণের ভয়ে থাকে। প্রতিটি শিশুই এ অবস্থায় দিন পার করছে।

৩০ ডিসেম্বর ২০২৩
এজি

এছাড়াও দেখুন

Gaza ----

গাজার ৩২ ভাগ দখল করেছে ইসরাইল

গাজা উপত্যকার ৩২ ভাগ ইসরাইল দখল করে নিয়েছে। আল-জাজিরা এক তদন্ত প্রতিবেদনে এ কথা বলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *