Tuesday , 25 June 2024
shaharasti

শাহরাস্তিতে মকবুল, মিলন ও হাসিনা নির্বাচিত

সুষ্ঠু, নিরাপক্ষ ও শান্তিপূর্ণ ভাবে ৬ষ্ঠ শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। ২১মে সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ২ জন প্রার্থী। তাদের মধ্যে মকবুল হোসেন পাটোয়ারী (ঘোড়া) প্রতীকে ৩২৬৭৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী ওমর ফারুক রুমি (আনারস) প্রতীকে পেয়েছেন ২৬০৯৮ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৫ জন। তাদের মধ্যে ইমদাদুল হক মিলন (চশমা) প্রতীকে ২২৮৪৯ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান পদে সরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি তোফায়েল আহমেদ ইরান (উড়োজাহাজ) প্রতীকে পেয়েছেন ১৯০৬৬ ভোট। এছাড়া ওমর ফারুক পাটোয়ারী (টিউবওয়েল) প্রতীকে পেয়েছেন ১০৫৩৭ ভোট, ইব্রাহিম খলিল (মাইক) প্রতীকে পেয়েছেন ৩৫১৮ ভোট ও তালা প্রতীক নিয়ে নুর আলম পেয়েছেন ২৬৬৭ ভো
মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন।

হাসিনা আক্তার (প্রজাপতি) প্রতীকে ২১১৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি কামরুন নাহার (হাঁস) প্রতীকে পেয়েছেন ১৫৯৬৭ ভোট। হনুফা আক্তার (ফুটবল) প্রতীকে পেয়েছেন ১১১৯৯ ও নাজমুন নাহার (কলস) প্রতীকে পেয়েছেন ১০১৭২ উপজেলা পরিষদ মিলনায়তনে এ নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষনা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ইয়াসির আরাফাত। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা চৌধুরী সহ সংশ্লিষ্টরা।

শাহরাস্তি উপজেলার ২ লাখ ৬ হাজার ২ শত ৪৪ জন ভোটার ৬৫টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ নির্বাচনে এবার প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

প্রতিবেদক
২১ মে ২০২৪

এছাড়াও দেখুন

Sha

শাহরাস্তি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সরঞ্জামাদি প্রদান

শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের সেবাদানের জন্যে জরুরি চিকিৎসা সরঞ্জামাদি হস্তান্তর করা হয়েছে ১২ মে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *