Tuesday , 25 June 2024

ফরিদগঞ্জে নির্বাচনে বিজয়ী নতুন মুখ

ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চিংড়ি প্রতীকের প্রার্থী খাজে আহমেদ মজুমদার বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত খাজে আহমেদ মজুমদার উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য। তিনি পেয়েছেন ৬২ হাজার ৪ শ ৯৬ ভোট। নিককটতম প্রতিদ্বন্দ্বি আমীর আজম রেজা ২০ হাজার ১শ ৬৫ ভোট পেয়েছেন। দু জনের ভোটের ব্যবধান ৪২ হাজার ৩ শ৩১ ভোট বেশি পেয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ফরিদগঞ্জ উপজেলায় মোট ৩ লক্ষ ৭২ হাজার ৬ শ ৬৯ জন ভোটার রয়েছে। এদেরমধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৯৫ হাজার ১ শ ২২ জন ও নারী ভোটার ১ লক্ষ ৭৭ হাজার ৫ শ ৫৭ জন। ১ শ ১৮ টি ভোট কেন্দ্রের ৮ শ ৭৪টি কক্ষে ইভিএমের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোটের হার ২২.৩০ ভাগ।

বুধবার ৫ মে রাতে ফরিদগঞ্জ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষের ফলাফল সংগ্রহ ও তথ্য পরিবেশন কেন্দ্র থেকে কেন্দ্রে ভিত্তিক ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ রায়হান আরেফীন।

ভাইস চেয়ারম্যান পদে আকবর হোসেন মনির তালা প্রতীকে ৫৫ হাজার ৪৭ ভোট পেয়ে বিজয়ী হন। তাঁর নিকট তম প্রতিদ্বন্ধী আবু সুফিয়ান শাহীন চশমা প্রতীক পেয়েছেন ১৮ হাজার ৩ শ ৮৫ ও মো. কামরুজ্জামান সবুজ বই প্রতীক নিয়ে পেয়ে ছেন ৯ হাজার ২ শ ৭ ভোট।

এদিকে এ রিপোর্ট লেখা পযর্ন্ত ১১৭টি কেন্দ্রে মহিলা ভাইস চেয়ারম্যানের ভোটের তথ্য পাওয়া যায়, মহিলা ভাইস চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন মাজুদা বেগম প্রতীক ক্যামেরা। তিনি পেয়েছেন ৪৮ হাজার ১ শ ১৬ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী রীনা নাসরিন ফুটবল প্রতীক পেয়েছেন ১৯ হাজার ৪ শ ৯৬ ভোট ও হালিমা বেগম পদ্মফুল প্রতীক পেয়েছেন ১৪ হাজার ৭০ ভোট।

এর আগে বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ফরিদগঞ্জ উপজেলার ১ শ ১৮টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচন অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য নিয়োজিত ছিলেন। যে কারণে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৪র্থ ধাপে ফরিদগঞ্জ ৫ জুন ফরিদগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টায় শুরু হয়ে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। এবারের নির্বাচনে অধিকাংশ ভোটকেন্দ্রে ছিল ভোটার উপস্থিতি কম।

উল্লেখ্য,এর আগে ৩য় ধাপে বুধবার ২৯ মে নির্বাচন হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় রিমালের কারণে ভারী বৃষ্টিপাত ও ঝোড়ো হাওয়ায় বৈদ্যুতিক লাইনের ব্যাপক ক্ষতি হওয়ার কারণ দেখিয়ে মঙ্গলবার ২৮ মে ফরিদগঞ্জ উপজেলার নির্বাচন স্থগিত করা হয়।

৬ জুন ২০২৪
এজি

এছাড়াও দেখুন

ফরিদ

প্রতিবছর ব্যক্তিগত সম্পদের আয়-ব্যয় প্রকাশের অঙ্গীকার’

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে (তালা) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছাত্রলীগের সাবেক নেতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *