Wednesday , 19 June 2024
pm==
ছবি : সংগৃহীত

নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক চলছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন নতুন সরকারের প্রথম মন্ত্রিসভা বৈঠক আজ। সকাল ১০টায় প্রধানমন্ত্রীর তেজগাঁওয়ের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হচ্ছে মন্ত্রিপরিষদ বিভাগের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা (উপ-প্রধান তথ্য অফিসার) সুমন মেহেদী এ তথ্য নিশ্চিত করেছেন।

মন্ত্রিসভার বৈঠকে সাধারণত বিভিন্ন আইন ও বিধির খসড়া কিংবা চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। তবে আজকের বৈঠকে পারস্পরিক শুভেচ্ছা বিনিময় এবং নতুন মন্ত্রিসভার সদস্যদের আগামীর পথচলার বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেয়া হবে বলে জানা গেছে।

প্রধানমন্ত্রীর সভাপতিত্বে সাধারণত প্রতি সোমবার মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। তবে সরকারপ্রধান চাইলে এর বাইরেও যেকোনো দিন বৈঠক আহ্বান করতে পারেন।

শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করে ১১ জানুয়ারি নতুন সরকার গঠন করা হয়। এ সরকারে ২৫ জন মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রী রয়েছেন। সরকার গঠনের পর গতকাল বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীরা তাদের দায়িত্ব গ্রহণ করেন।

আনুষ্ঠানিক বৈঠক না হলেও নবগঠিত মন্ত্রিসভার অনানুষ্ঠানিক একটি বৈঠক এরই মধ্যে অনুষ্ঠিত হয়েছে। শনিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত এ বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি।

১৫ জানুয়ারি ২০২৪
এজি

এছাড়াও দেখুন

pm

ভূমিহীন-গৃহহীনদের ১৮,৫৬৬টি বাড়ি দিলেন প্রধানমন্ত্রী

সকলের জন্য আবাসন নিশ্চিত করতে সরকারের আবাসন কর্মসূচি আশ্রয়ণ-২ এর আওতায় গৃহহীন ও ভূমিহীনদের মাঝে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *