Wednesday , 19 June 2024
news

নতুন আশা-নতুন সম্ভাবনায় স্বাগত ২০২৪

মহাকালের আবর্তে বিলীন হয়ে গেছে ২০২৩ সাল। এসেছে খ্রিস্টীয় নতুন বছর ২০২৪। মধ্যরাতে বিশ্বের সঙ্গে এই নতুন বছরকে বরণ করেছে বাংলাদেশও। নতুন বছর মানেই সবার প্রাণে নতুন স্পন্দন, নতুন আশা, নতুন সম্ভাবনা।

বিগত বছরের সুখ-দুঃখ, আনন্দ-বেদনা পেছনে ফেলে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাওয়া। এবার নতুন বছর এমন এক সময়ে এসেছে, যখন সারা দেশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণায় মগ্ন। আগামী ৭ জানুয়ারি ভোট। বিপুল উৎসাহ-উদ্দীপনা নিয়ে জাতি অপেক্ষা করছে তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিয়ে বিজয়ী করতে।

নির্বাচনের পরই পাঁচ বছরের জন্য গঠন করা হবে নতুন সরকার। তাই এ নতুন বছর অন্য রকম মাত্রা যোগ করছে জাতীয় জীবনে।
খ্রিস্টীয় নববর্ষ ২০২৪ উপলক্ষে রাষ্ট্রপতি মো.সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলাদা আলাদা বাণীতে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। নতুন বছর বরণকে কেন্দ্র করে গতকাল রবিবার রাতে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ব্যাপক তত্পর ছিল পুলিশ।

দেশের যোগাযোগব্যবস্থার ইতিহাসে সাক্ষী হয়ে রইল ২০২৩ সাল। এ বছরের শেষের কয়েক মাসে ৯টি অবকাঠামোভিত্তিক আলোচিত প্রকল্প চালু করা হয়েছে। পর্যটননগরী কক্সবাজার দেখল ট্রেন। চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন চালু হওয়ার মধ্য দিয়ে সমুদ্রে পড়েছে ট্রেনের ছায়া।

জানুয়ারি ১, ২০২৪

এছাড়াও দেখুন

cow ----

এবার কোরবানির পশুর হাটে ৯৫ ভাগই দেশি গরু

সারাদেশে কোরবানির পশুর হাটে কেনাবেচা শুরু হয়ে গেছে। ঈদুল আজহার রাজধানীর দু সিটি করপোরেশন এলাকায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *