Wednesday , 19 June 2024
রাজার গাওঁ ডিসি স্যার====

দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যেতে হলে মানুষকে আপনার গ্রহণযোগ্যতা প্রমাণ করতে হবে-জেলা প্রশাসক কামরুল হাসান

হাজীগঞ্জের রাজারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান ও গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচনে প্রার্থীদের উদ্দেশ্যে চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান বলেন,‘ আপনারা সবাই এক এলাকার লোক। কোনো প্রার্থী প্রতি প্রতিহিংসামূলক আচরণ করবেন না। কারণ নির্বাচন একদিন, সম্পর্ক আজীবনের । আপনাদের দায়িত্ব হচ্ছে, ভোটারদের ভোট কেন্দ্রে আনা, আর নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ করা প্রশাসনের । দেশ এগিয়ে যাচ্ছে,আপনাকে এগিয়ে যেতে হলে মানুষকে আপনার গ্রহণযোগ্যতা প্রমাণ করতে হবে।

হাজীগঞ্জের রাজারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান ও গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচনে অংশগ্রহণকৃত প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে আইন শৃঙ্খলা ও আচারণ বিধিমালা প্রতিপালন বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ২৮ ফেব্রুয়ারি বিকালে উপজেলা ই-সেন্টারে অনুষ্ঠিত সভায় এ দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন জেলা ম্যাজিষ্ট্রেট ও জেলা প্রশাসক কামরুল হাসান।

তিনি বলেন, ‘ আসন্ন নির্বাচনে কোনো অনিয়ম বা বিশৃঙ্খলা ট্রলারেট করবোনা। নির্বাচন শতভাগ সুষ্ঠ ও নিরপেক্ষ হবে। সুতরাং প্রার্থীদের পক্ষ থেকে কোনোক্রমেই আচরণবিধি লঙ্ঘন করা যাবে না। কেউ প্রভাব বিস্তারের সুযোগ খুঁজলে অবশ্যই তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। বিজয়ের আগে আমরা কোন প্রার্থীকে চিনিনা। নির্বাচিত হলে আমরা চিনবো আপনি চেয়ারম্যান, আপনি সদস্য। ’

উপস্তিত ছিলেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল ও অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ কুমার দে’সহ অন্যান্য সরকারি কর্মকর্তা।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন বলেন, ‘ নির্বাহী ম্যাজিস্টেট, র‌্যাব, বিজিবি ও পর্যাপ্ত পুলিশ বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে। ভোটাররা নির্বিঘ্নে ভোট দিয়ে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করবেন। নির্বাচনে কোন ধরণের অনিয়ম সহ্য করা হবে না। আমরা সকলে একটি স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে চাই। এ জন্য প্রার্থীসহ সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।’

অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) পঙ্কজ কুমার দে বলেন,‘ আপনারা (প্রার্থী) আচরনবিধি মেনে চললে নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ হবে। বিকল্প চিন্তা করলে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো। এছাড়া কোনো প্রার্থীর সুনির্দিষ্ট অভিযোগ থাকলে আমাকে বা আমাদের অফিসার ইনচার্জকে জানাবেন। পাশাপাশি নির্বাচনি এলাকায় বহিরাগতদের চিহিৃতকরণে ব্লক রেইড দেয়া হবে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য দেন- হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ বলেন, ‘ এখন পর্যন্ত আইনশৃঙ্খলা অবনতি হওয়ার কোনো আশংকা দেখছিনা। আপনারা সহনশীল হবেন। আশা করি আইন-শৃঙ্খলার অবনতি হবে না। আপনাদের কাছে কোন তথ্য বা কোন প্রার্থীর সু-নির্দিষ্ট অভিযোগ থাকলে আমাকে জানাবেন। আমি ব্যবস্থা নিবো।’

বক্তব্যের পূর্বে নির্বাচনের বিভিন্ন দিক ও আচরণবিধি তুলে ধরেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল। পরে প্রার্থীদের মধ্যে অভিযোগ, প্রশ্ন ও মতামত উল্লেখ করে বক্তব্য দেন- রাজারগাঁও ইউনিয়নে চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রার্থী মো.শাহাজাহান মিয়া, ঢোল প্রতীকের প্রার্থী মো. মনির হোসেন পাটওয়ারী, চশমা প্রতীকের প্রার্থী মো. রফিকুল ইসলাম, ঘোড়া প্রতীকের প্রার্থী হাজী মো. আবুল কালাম ও টেলিফোন প্রতীকের প্রার্থী মো. আবুল কালাম।

এসময় গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে আপেল প্রতীকের প্রার্থী মাওলানা মীর হোসেন, মোরগ প্রতীকের প্রার্থী মো. খোরশেদ আলম। সভায় জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার নিগার সুলাতান, নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ফারুক হোছাইন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌ. মো.জাকির হোসেন ও আনসার ভিডিপি কর্মকর্তা রোকেয়া আক্তার উপস্থিত ছিলেন।

আরও উপস্থিত ছিলেন, প্রার্থীদের মধ্যে রাজারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান পদে দুটি পাতা প্রতীকের প্রার্থী মোহাম্মদ আক্তার হোসেন,টেলিফোন প্রতীকের প্রার্থী মো.আবুল কালাম,দোয়াত কলম প্রতীকের প্রার্থী মো.মফিজুর রহমান, আনারস প্রতীকের প্রার্থী মো.রফিক পাটওয়ারী,রজনীগন্ধা প্রতীকের প্রার্থী মো.সিদ্দিকুর রহমান,গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে বৈদ্যুতিক পাখা প্রতীকের প্রার্থী মোহাম্মদ সফি উল্যাহ্, ফুটবল প্রতীকের প্রার্থী মো.ওহিদুল ইসলাম ও তালা প্রতীকের প্রার্থী কার্ত্তিক।

এদিকে ঐ দিন সকালে জেলা প্রশাসক পৌরসভা,উপজেলা ভূমি অফিস,হাটিলা পশ্চিম ইউনিয়ন পরিষদ ও হাটিলা ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেছেন জেলা প্রশাসক কামরুল হাসান।

এ সময় পৌর মেয়র আ স ম মাহবুব-উল আলম লিপন তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল,পৌরসভার সকল কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক পৌরসভার কাউন্সিলর,কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন এবং পৌরসভার কার্যক্রম পরিদর্শন শেষে পরিদর্শন বহিতে স্বাক্ষর করেন।

বেলা সাড়ে ১১ টায় উপজেলা ভূমি অফিসের কার্যক্রম পরিদর্শনে আসলে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল। এ সময় ভূমি অফিসের কানুনগো মিলাদ হোসেন,সার্ভেয়ার আবুল কালাম’সহ কর্মকর্তাবৃন্দ তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান।

জেলা প্রশাসক কামরুল হাসান ভূমি অফিসার অনলাইন কার্যক্রম নিয়ে কর্মর্তাদের সাথে মতবিনিময়ও করেন। তিনি বিভিন্ন রেকর্ড জরিপ,খারিজ প্রসঙ্গে কর্মকর্তাদের দিক নির্দেশনা প্রদান করেন। সাধারণ জনগণ যেনো কোনো প্রকার সেবা পেতে হয়রানি না হন সে ব্যাপারে কর্মকর্তাদের সতর্ক করেন।

দুপরে উপজেলার হাটিলা পশ্চিম ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন। ইউনয়ন পরিষদ ভবন পরিদর্শনে গেলে ইউপি চেয়ারম্যান এ কে এম মজিবুর রহমানসহ ইউপি সদস্যবৃন্দ জেলা প্রশাসক কামরুল হাসান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীলকে পৃথক পৃথক ফুলেল শুভেচ্ছা জানান।

জেলা প্রশাসক কামরুল হাসান ইউনিয়ন পরিষদের জন্মনিবন্ধ,মৃত্যু নিবন্ধন,ওয়ারিশ সনদ, ইউনিয়ন পরিষদের ট্যাক্স প্রসঙ্গে জানতে চান। পাশা-পাশি স্থানীয় সরকারের কার্যক্রমে যেনো জনগণ সন্তুষ্ট থাকে সে ব্যাপারে জনপ্রতিনিধিদের আরো কাজ করার তাগিদ দেন।

২৯ ফেব্রুয়ারি ২০২৪
এজি

এছাড়াও দেখুন

চাঁদপুর সদর ও শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহণ

৬ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে নির্বাচিত চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড.হুমায়ুন কবির সুমন, ভাইস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *