Tuesday , 25 June 2024
train=
ছবি ;সংগৃহীত

গাজীপুরে ট্রেন দুর্ঘটনা

গাজীপুরের জয়দেবপুরে দু ট্র্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় স্টেশন মাস্টারসহ তিন জনকে বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় গাজীপুর জেলা প্রশাসন ও রেলওয়ে কর্তৃপক্ষ আলাদা দুটি তদন্ত কমিটি গঠন করেছে। শুক্রবার ৩ মে জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার হানিফ মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

বরখাস্ত তিন জন হলেন–জয়দেবপুর রেলওয়ে জংশনের আবগোমটি স্টেশন মাস্টার হাশেম, পয়েন্টসম্যান সাদ্দাম হোসেন ও মোস্তাফিজুর রহমান।

জয়দেবপুর স্টেশন মাস্টার হানিফ মিয়া জানান,সিগন্যাল ম্যানের ভুলের কারণে টাঙ্গাইল কমিউটার ও তেলবাহী ট্রেনের এ সংঘর্ষ ঘটে। শুক্রবার থাকায় কমিউটার ট্রেনটিতে তেমন যাত্রী না থাকায় হতাহতের সংখ্যা কম হয়েছে। কমিউটার ট্রেনের লোকো মাস্টারসহ (ট্রেনের চালক) সাত জন আহত হয়েছেন।

রেলওয়ের পক্ষ থেকে তদন্ত কমিটিতে সিওপিএস শহীদুল ইসলামকে প্রধান করে পাঁচ সদস্যের আঞ্চলিক কমিটি করা হয়েছে। রেলওয়ের ঢাকা বিভাগীয় প্রকৌশলী সৌমিক শাওন কবিরকে প্রধান করে পাঁচ সদস্যের আরেকটি তদন্ত কমিটি করা হয়েছে।

গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক জয়রাজ হোসেন বলেন,‘ট্রেন দুর্ঘটনায় শরীফ মাহমুদ,সবুজ হাসান,হাবিবুর রহমান নামে তিন জনকে আহত অবস্থায় হাসপাতালে আনা হয়। তারা চিকিৎসাধীন রয়েছেন।’

প্রসঙ্গত, শুক্রবার ৩ মে সকাল ১০টা ৫০ মিনিটের দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে দুটি ট্রেনের নয়টি বগি লাইনচ্যুত হয়। দুর্ঘটনার পর থেকে ট্রেন চলাচল বন্ধ ছিল।

পরে ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন এসে মেরামতের কাজ শুরু করার পর দুপুর সোয়া ১টার দিকে ঢাকা-রাজশাহী ও ঢাকা-ময়মনসিংহ রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

৩ মে ২০২৪
এজি

এছাড়াও দেখুন

cow ----

এবার কোরবানির পশুর হাটে ৯৫ ভাগই দেশি গরু

সারাদেশে কোরবানির পশুর হাটে কেনাবেচা শুরু হয়ে গেছে। ঈদুল আজহার রাজধানীর দু সিটি করপোরেশন এলাকায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *