Wednesday , 19 June 2024
school close

প্রচণ্ড তাপপ্রবাহের কারণে শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

প্রচণ্ড তাপপ্রবাহের কারণে দেয়া ছুটি শেষে আগামীকাল শনিবার খুলছে মাধ্যমিক স্কুল,কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান। তবে গরমের কারণে কিছু জেলার এ ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শুক্রবার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়,দেশে চলমান তাপপ্রবাহের কারণে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসের ভিত্তিতে খুলনা ও রাজশাহী বিভাগের সব জেলার,ঢাকা বিভাগের ঢাকা ও টাঙ্গাইল জেলা,চট্টগ্রাম বিভাগের চাঁদপুর জেলা এবং রংপুর বিভাগের রংপুর,কুড়িগ্রাম,নীলফামারী ও দিনাজপুর জেলার সব মাধ্যমিক স্কুল,কলেজ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল শনিবার বন্ধ থাকবে।

শিক্ষা মন্ত্রণালয়ের এ সিদ্ধান্তের ফলে এসব জেলার বাইরে অন্যান্য জেলার শিক্ষাপ্রতিষ্ঠানে কাল শনিবার শ্রেণি কার্যক্রম চলবে।এ ছাড়া দেশের প্রাথমিক বিদ্যালয়গুলো রোববার থেকে খোলার সিদ্ধান্ত জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

এর আগে ২০ এপ্রিল তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে সাত দিনের (২১ এপ্রিল থেকে ২৭ এপ্রিল) ছুটি ঘোষণা করা হয়। রোজা ও ঈদের দীর্ঘ ছুটি এবং তাপপ্রবাহের সাত দিনের ছুটি শেষে ২৮ এপ্রিল শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলেছিল।

এর এক দিন ক্লাসের পরই কয়েকটি জেলায় নতুন করে ছুটি ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয়। সেই সঙ্গে গত বৃহস্পতিবার পর্যন্ত ছুটি ঘোষণা করে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর।

৩ মে ২০২৪
এজি

এছাড়াও দেখুন

chairman

যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যক্ষ মর্জিনা আক্তার

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেলেন সরকারি মাইকেল মধুসূদন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *