Monday , 17 June 2024
dr dipo

তরুণরাই আগামির স্মার্ট বাংলাদেশর স্মার্ট নাগরিক হবে : সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যান মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন আজকের এ তরুণরাই আগামীর স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হবে। তোমরাই একদিন বিশ্ব নাগরিক হবে। তোমাদের থেকেই ডাক্তার,ইন্জিনিয়ার, গবেষক,চিকিৎসক, সাহিত্যকসহ বিভিন্ন গুনীজন সৃষ্টি হবে। মনে রাখতে হবে তোমাদের স্বপ্ন দেখতে হবে। মানুষ তার স্বপ্নের সমান বড়।কারন স্বপ্নই মানুষকে এগিয়ে যাবার অনুপ্রেরণা যোগায়। আলোকিত মানুষ হওয়ার ক্ষেত্রে স্বপ্ন দেখার বিকল্প নেই।বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছেন।বঙ্গবন্ধু নিদিষ্ট কোন দলের নয়,তিনি সকলের।

বাঙালির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধুর চেতনাকে ধারণ করে আমাদের বাঙালি হতে হবে। নিজেকে জানতে হবে। আমরা মানবিক গুনাবলী ধারণ করে বিশ্ব মানুষ হতে চাই। কারণ এ মাটি জঙ্গিবাদের নয়,এ মাটি মানবতার। এ আদর্শকে ধারণ করে এগিয়ে যেতে পারলেই আমরা বঙ্গবন্ধু কন্যার যোগ্য নেতৃত্ব সুন্দর,আলোকিত,অসাম্প্রদায়িক,পরমতসহিষ্ণু ও মানবিক স্মার্ট বাংলাদেশ গড়তে পারবো।

শনিবার ১৬ মার্চ বিকালে চাঁদপুর রোটারী ভবনে সামাজিক সংগঠন তারুণ্যের অগ্রদূত এর আয়োজনে ১৫০ শিক্ষার্থীদের মাঝে নতুন পোশাক, শিক্ষা উপকরন ও বিভিন্ন খেলনা সমাগ্রী ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সমাজকল্যাণমন্ত্রী মন্ত্রী ডা.দীপু মনি এমপি এসব কথা বলেন।

মন্ত্রী আরোও বলেন,বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ হতে হবে।তারুণ্যের অগ্রদূত সেই সোনার মানুষ গড়তেই আলোর পথে কাজ করছে।যোগ্য নেতৃত্ব থাকলে সবাই এগিয়ে যাবেই।তার প্রমান বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। যার যোগ্য নেতৃত্ব আমরা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের দিকে অগ্রসর হচ্ছি।

চাঁদপুর গত ১০ বছর বিভিন্নভাবে স্বেচ্ছাসেবী সংগঠক হিসাবে কাজ করে যাচ্ছে তারুণ্যের অগ্রদূত।তারা প্রতি সপ্তাহে ২ দিন শুক্র ও শনিবার এই শিশুদের পাঠদান করছে। তাছাড়া যে কোন সামাজিক সমস্যা নিরসন ও দায়বদ্ধতা থেকে একজন নাগরিকের যা করা প্রয়োজন তা করে যাচ্ছে তারুণ্যের অগ্রদূত।

একটা সুন্দর সমাজ গঠনে সমাজের প্রতি তারা মানবিক দায়িত্ববোধ পালন করছে।তারা এ কোমলমতি শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়াচ্ছে। আমি তাদের ধন্যবাদ জানাই।আমি চেষ্টা করবো অচিরেই এ সংগঠনটি যাতে নিবন্ধন পায়।এটি চাঁদপুরের সকলের কাছে সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে খুবই জনপ্রিয়।

তারুণ্যের অগ্রদূত সংগঠনের সভাপতি ফাহিম আল ইসলাম ও সদস্য আবদুল বাসেদ-এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাস,অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল ইয়াসির আরাফাত,পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল,সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক রজত শুভ্র সরকার,বসুন্ধরা শুভসংঘের সভাপতি আরমান চৌধুরী রবিন,জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড বদরুল আলম চৌধুরী,সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী,সাংবাদিক ফারুক আহম্মেদ, সংগঠনের উপদেষ্টা লায়ন মাহমুদুল হাসান খান,চাঁদপুর সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মহসীন শরীফ,তারুণ্যের অগ্রদূত সংগঠনের প্রতিষ্ঠাতা ভিভিয়ান ঘোষ, বর্তমান সাধারন সম্পাদক তাহমিনা রহমান বুনন প্রমুখ।

অনুষ্ঠানে ১৫০ শিক্ষার্থীদের মাঝে নতুন পোশাক, শিক্ষা উপকরণ ও বিভিন্ন খেলনা সমাগ্রী বিতরণ করার পাশাপাশি অসচ্ছল পরিবারের মাঝে ভালোবাসার উপঢৌকন হিসাবে একটি সেলাই মেশিন বিতরণ করা হয়।

১৭ মার্চ ২০২৪
এজি

এছাড়াও দেখুন

Dc sir ====

৫ দফা দাবিতে চাঁদপুর লেখক পরিষদের স্মারকলিপি পেশ

চাঁদপুর লেখক পরিষদ এর নেতৃবৃন্দ সাহিত্য একাডেমির সকল সাধারণ সদস্য (যারা জীবিত) বহাল রাখা,দ্বিতীয় দফায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *