Tuesday , 25 June 2024
dental--

ডেন্টাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

২০২৩-২৪ শিক্ষাবর্ষের ডেন্টাল (বিডিএস) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে প্রাথমিকভাবে ৫ শ ৪৫ জন নির্বাচিত করা হয়েছে। পরীক্ষায় জাতীয় মেধাক্রমে প্রথম হয়েছেন মুহতাসিম সাদিক তামিম। তিনি নটর ডেম কলেজের সাবেক শিক্ষার্থী।

রবিবার ১ এপ্রিল স্বাস্থ্য অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপ্তিতে বলা হয়, দেশের একটি সরকারি ডেন্টাল কলেজ এবং আটটি সরকারি মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটের এই ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ২২ হাজার ৫ শ ৭৫ জন শিক্ষার্থী। তাদের মধ্যে থেকে প্রাথমিকভাবে ৫ শ ৪৫ জনকে ভর্তির জন্য নির্বাচিত করা হয়েছে।

এ বছরের পরীক্ষায় প্রথম হয়েছেন ঢাকার নটরডেম কলেজের শিক্ষার্থী মুহতাসিম সাদিক তামিম। ১০০ নম্বরের মধ্যে তামিম পেয়েছেন ৯৩ দশমিক ৭৫ নম্বর। তিনি মুগদা মেডিকেল কলেজ কেন্দ্র থেকে পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

এবারের পরীক্ষার জন্য আবেদন করেছিলেন ৫০ হাজার ৭ শ ৯৩ জন শিক্ষার্থী। তাদের মধ্যে ৩৭ হাজার ৮ শ ৭১ জন শুক্রবার পরীক্ষায় অংশ নেন।

ভর্তি পরীক্ষার ফল স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ওয়েবসাইট (www.mefwd.gov.bd) ছাড়াও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dgme.gov.bd), স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট (www.dghs.gov.bd) ও টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইট (http://dgme.teletalk.com.bd) থেকে জানা যাবে।

১ এপ্রিল ২০২৪
এজি

এছাড়াও দেখুন

smoking

চাঁদপুরে বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে আধূনিকের আলোচনা সভা

বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে আমরা ধূমপান নিবারণ করি (আধূনিক) এর আলোচনা সভা ও রেলি অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *