Tuesday , 25 June 2024
korola--

জেনে নিন করলার পুষ্টিগুণ ও স্বাস্থ্য উপকারিতা

করলার কথা ভাবলেই প্রথমেই মাথায় তেতো স্বাদের কথা। আমাদের বেশিরভাগ সবাই করলা খাই না বা খেতে পচ্ছন্দ করি না। কিন্তু করলার পুষ্টিগুণ সম্পর্কে কখনো ভেবে দেখেছেন? একবারে আপনি করলাপ্রেমী হয়ে উঠতে পারবেন না। তবে একবার করলার স্বাদ ভালো লাগলে তা জিভে লেগে থাকার মত।

এখন করোলার এত পুষ্টিগুণের কারণে এর স্বাস্থ্য উপকারিতা কী তাই জানার বিষয়। চলুন জেনে নেওয়া যাক করোলার কয়েকটি উপকারিতার কথা।

ওজন কমায়:করলার একটি লো ক্যালোরি সম্পন্ন খাবার। এছাড়া লো ফ্যাটের খাবারও করলা। ওজন কমানোয় যাদুকরী ভূমিকা পালন করে করলা।

হজমে সহায়তা করে:করলা ফাইবার সমৃদ্ধ খাবার। এতে করে খাবার হজম ভালো হয় এবং পেটও পরিষ্কার থাকে। সেই সাথে অ্যাসিডিটির সমস্যা কমায়।

ডায়াবেটিস রোগীদের জন্য:করলা ডায়াবেটিস রোগীদের জন্য যাদুর মত কাজ করে। করলার জুস সুগারের মাত্রা নিয়ন্ত্রণে রাখতে অনেক উপকারী।

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়:করলাতে যে ভিটামিন সি রয়েছে তা শরীর সুস্থ রাখতে অর্থাৎ রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে।

স্কিনের যত্নে:করলায় থাকা ভিটামিন ও মিনারেল স্কিন ভালো রাখে। এছাড়া ব্রণ সারাতে ম্যাজিকের মত কাজ করে করলা। সবজি হিসেবে,জুস করে,স্ন্যাকস হিসেবে যেকোন ভাবেই আপনি করলা খেতে পারেন।

২৩ ফেব্রুয়ারি ২০২৪
এজি

এছাড়াও দেখুন

smoking

চাঁদপুরে বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে আধূনিকের আলোচনা সভা

বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে আমরা ধূমপান নিবারণ করি (আধূনিক) এর আলোচনা সভা ও রেলি অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *