Tuesday , 25 June 2024
Zia2----

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী আজ

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ ৩০ মে বৃহস্পতিবার। এ উপলক্ষে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে বৃহস্পতিবার থেকে ১৫ দিনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ১৯৮১ সালের ৩০ মে চট্রগ্রাম সার্কিট হাউজে একদল বিপথগামী সেনা সদস্যের হামলায় নিহত হন। তিনি ১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়া জেলার গাবতলী উপজেলার বাগবাড়িতে জন্মগ্রহণ করেন।

বিএনপির প্রতিষ্ঠাতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাণী দিয়েছেন।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আজ সকাল ১০ টায় বিএনপি’র জাতীয় নেতৃবৃন্দ শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পন ও মাজার জিয়ারত করবেন।

পরে জাতীয়তাবাদী ওলামা দলের উদ্যোগে মাজার প্রাঙ্গণে দোয়া মাহফিল এবং ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের উদ্যোগে স্বেচছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হবে।

এ দিন সকাল থেকে নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মেডিক্যাল ক্যাম্প ও বিনা মূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হবে।

এ ছাড়া মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভোর ৬টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধ-নমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হবে।

বিএনপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জিয়াউর রহমানের এ মৃত্যুবার্ষিকী উপলক্ষে সারাদেশে জেলা ও মহানগরীসহ সকল ইউনিট এবং ইউনিটগুলোর অধীন সব ইউনিট কার্যালয়ে ৩০ মে ভোর ৬ টায় দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হবে।

এসব ইউনিটে নিজ নিজ এলাকার সুবিধা অনুযায়ী আলোচনা সভা,দোয়া মাহফিল ও তবারক বিতরণ কর্মসূচি পালন করবে। জিয়াউর রহমান একজন বীর মুক্তিযোদ্ধা এবং মহান মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার ছিলেন।

মুক্তিযুদ্ধে বীরত্বের জন্য তাঁকে বীর উত্তম খেতাবে ভূষিত করা হয়। ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি প্রতিষ্ঠা করেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,‘জাতীয় স্বার্থ,বহুমাত্রিক গণতন্ত্র এবং জনগণের অধিকার সুরক্ষায় ইস্পাতকঠিন গণঐক্য গড়ে তুলতে হবে।’

আজ ৩০ মে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা ও বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে গণমাধ্যমে পাঠানো এক বাণীতে বুধবার তিনি এ কথা বলেন।

30.5 2024

এছাড়াও দেখুন

al ==

আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে ১০ দফা কর্মসূচি

আগামি ২৩ জুন আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী (৭৫ বছর পূর্তি) উদযাপন উপলক্ষে ১০ দফা কর্মসূচি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *