Tuesday , 25 June 2024

চাঁদপুর জেলায় জাতির পিতা বঙ্গবন্ধু ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস মর্যাদায় উদযাপন

চাঁদপুর জেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে।

১৭ মার্চ ২০২৪ তারিখ চাঁদপুর জেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উপলক্ষে চাঁদপুর সরকারি কলেজ প্রাঙ্গনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে জেলা প্রশাসন কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

উক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা,পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ডা.দীপু মনি এমপি। সভাপতিত্ব করেন চাঁদপুরের
মান্যবর জেলা প্রশাসক কামরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম,বিপিএম, পিপিএম (বার),প্রফেসর অসিত বরণ দাশ, অধ্যক্ষ, চাঁদপুর সরকারি কলেজ,যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা জনাব এম. এ ওয়াদুদ, নির্বাচিত কমান্ডার, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিট, চাঁদপুর, ডা.সৈয়দা বদরুন নাহার চৌধুরী, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, রতন কুমার মজুমদার, অধ্যক্ষ,পুরানবাজার ডিগ্রি কলেজ, বিশিষ্ট চিকিৎসক ডা.জে আর ওয়াদুদ টিপু, শাহাদাত হোসেন শান্ত,সভাপতি, চাঁদপুর প্রেসক্লাব,ডা.পীযূষ কান্তি বড়ুয়াসহ বিভিন্ন দপ্তরের প্রতিনিধিবৃন্দ,শিক্ষকবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ ও সংশ্লিষ্ট অংশীজন।

বিশ্বে যুগে যুগে কালে কালে এমন কিছু মহামানবের জন্ম হয়। যাঁরা দেশ-জাতি-সমাজের জন্য নিজের জীবনকে উৎসর্গ করে যান। এ সব মহামানবদের মৃত্যু নেই। লয় নেই, ক্ষয় নেই। ঠিক তেমন একজন মহামানব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যিনি স্বাধীন সার্বভৌম বাংলাদেশের স্থপতি,জাতির পিতা।

আজকের শিশু আগামীর ভবিষ্যৎ। শিশুদের প্রতি বঙ্গবন্ধুর ছিল অগাধ স্নেহ। শিশু-কিশোরদের সঠিকভাবে গড়ে তোলা ও তাদের উজ্জ্বল ভবিষ্যতের পথনির্দেশনা প্রদানই এ দিবসের মূল উদ্দেশ্য।

অত:পর সরকারি শিশু পরিবারে বৃক্ষরোপণ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ, দোয়া মাহফিল ও কেক কাটার মধ্য দিয়ে প্রথম দিবসের অনুষ্ঠানের সমাপনি হয়।

১৭ মার্চ ২০২৪
এজি

এছাড়াও দেখুন

cargo---

চাঁদপুর নৌ-থানার অভিযানে ২২ সুকানি ও শ্রমিক আটক

চাঁদপুর মেঘনা নদাতে বালুবাহী জাহাজ বাল্কহেডে অভিযানে ২২ জন সুকানি ও শ্রমিককে আটক করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *